রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন

সাগরে পড়া ত্রাণ তুলতে গিয়ে পানিতে ডুবে ১২ ফিলিস্তিনির মৃত্যু

  • আপডেট সময় বুধবার, ২৭ মার্চ, ২০২৪

গাজার উত্তরাঞ্চলে বিমান থেকে সাগরে পড়া ত্রাণসামগ্রী সংগ্রহ করতে গিয়ে পানিতে ডুবে অন্তত ১২ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। এ ছাড়া পদদলিত হয়ে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। গত সোমবার বেইত লাহিয়ার এক সমুদ্রসৈকতে এ ঘটনা ঘটে বলে বিবিসির প্রতিবেদনে উল্লেখ করা হয়।

হামাস নিয়ন্ত্রিত গণমাধ্যম কার্যালয় এক বিবৃতিতে বলেছে, ‘খাবারের প্যাকেট সংগ্রহ করতে সমুদ্রে নামতে গিয়ে ১২ জন ডুবে গেছে। মাটিতে পড়া অন্যান্য ত্রাণের প্যাকেজ সংগ্রহ করতে গিয়ে পদদলিত হয়ে আরও ছয়জনের মৃত্যু হয়েছে।’

বিবৃতিতে বিমানের মাধ্যমে ত্রাণের প্যাকেজ ফেলাকে ‘আপত্তিকর, ভুল, অনুপযুক্ত ও অকেজো’ আখ্যা দিয়ে ‘অবিলম্বে তা বন্ধ করার’ আহ্বান জানানো হয়। বার্তা সংস্থা রয়টার্সের হাতে আসা এক ভিডিওতে সৈকতে ত্রাণ ফেলার পর ফিলিস্তিনিদের উপকূলের দিকে মরিয়া হয়ে ছুটে আসতে দেখা গেছে।

এতে দেখা যায়, প্যারাসুটের সঙ্গে সংযুক্ত কয়েক ডজন ত্রাণ প্যাকেজ উপকূলের কাছে ভেসে আসছে। ইসরায়েলের দাবি, গত সোমবার তারা গাজার উত্তরাঞ্চলে এক টন ওজনের ১৫৯টি ত্রাণের প্যাকেজ পাঠানোর ব্যবস্থা করেছে। ইসরায়েলকে স্থলপথে গাজায় আরও ত্রাণ প্রবেশের অনুমতি দিতে চাপ দেওয়া হচ্ছে।

যুক্তরাষ্ট্র বলছে, গত সোমবার দুটি সি–১৭ বিমান গাজার উত্তরাঞ্চলে ৪৬ হাজার মানুষের জন্য প্রস্তুত খাবার (এমআরই) ফেলেছে। এদিকে যুক্তরাজ্য বলছে, তাদের একটি এ৪০০এম উড়োজাহাজে করে ১০টন পানি, চাল, রান্নার তেল, ময়দা, টিনজাত পণ্য ও বেবি ফর্মুলা ফেলা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com