রবিবার, ১২ মে ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন

১৩১ দেশ ভ্রমণে বাংলাদেশের তরুণী

  • আপডেট সময় রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

বিশ্ব ভ্রমণই বাংলাদেশি তরুণী কাজী আসমা আজমেরীর নেশা। এরইমধ্যে যুক্তরাষ্ট্র, মিশর, রাশিয়া, ডেনমার্ক, বলিভিয়া, পেরু, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়াসহ ১৩১টি দেশ ভ্রমণ করে ফেলেছেন। এখন তিনি আছেন মরিশাসে।

একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক করেছেন তিনি। নিজের ব্যক্তিগত গহনা বিক্রি ও কাজ করে অর্থ সঞ্চয় করে বিশ্বভ্রমণে বের হন তিনি।

পুরো বিশ্ব ঘুরে দেখতে চান আজমেরী। কলকাতা থেকে মুম্বাই হয়ে গত ১১ সেপ্টেম্বর মরিশাসে পৌঁছান আজমেরী। এর আগে হলুদ জ্বরের সংক্রমণ এড়াতে টিকাও নিতে হয়েছে। আজমেরী জানান, ‌‘ছোটবেলা থেকেই মরিশাস তার অনেক পছন্দের একটি দেশ’।

আজমেরী এখন একাই মরিশাসে ঘুরে বেড়াচ্ছেন এবং ওখানকার স্কুল কলেজে ুতার ভ্রমণের গল্প শোনাচ্ছেন। প্রথম দুই দিন সেন্ট লুইস শহরে থাকলেও এখন তিনি ঘুরে বেড়াচ্ছেন বিভিন্ন শহরে ও গ্রামে। তিনি বলেন, ‘মরিশাস অত্যন্ত আধুনিক। তারা অনেক এগিয়ে গেছে’।

আজমেরী জানান, ‘মরিশাসে  লাঞ্চের জন্য সবচেয়ে চমৎকার খাবার পাওয়া যায় পোর্ট লুইসের ফ্রি মার্কেটে। বাংলাদেশি টাকায় দেড়শ থেকে ৩০০ টাকার ভিতর চমৎকার লাঞ্চ করা যায়। রেস্টুরেন্টে গেলে কিছুটা বেশি টাকা গুণতে হবে, তবে সাধ্যের মধ্যেই। ৫০০ থেকে ২০০০ টাকার মধ্যে খুব চমৎǣকারভাবে এই খাওয়া দাওয়া করা যায় ভালো ভালো রেস্টুরেন্টগুলোতে। এখানকার বিরিয়ানি চমৎকার’।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com