শনিবার, ১১ মে ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

স্পাউস মার্কিন নাগরিক হলে সুযোগ ওয়ার্ক পারমিট পাচ্ছে অবৈধ স্বামী

  • আপডেট সময় রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

মার্কিন নাগরিকদের অবৈধ স্বামী ও স্ত্রীদের ওয়ার্ক পারমিট দেয়ার কথা ঘোষণা করেছে বাইডেন প্রশাসন। যুক্তরাষ্ট্রের নাগরিক যারা কাগজপত্রহীন মহিলা বা পুরুষকে বিয়ে করেছেন নানা জটিলতায় তাদের বৈধতা পেতে দেরি হয়। অনেক ক্ষেত্রে কেস রয়েছে ১৫-২০ বছর লেগে যাওয়ারও উদাহরণ রয়েছে। মার্কিন নাগরিকদের এ ধরনের অবৈধ স্ত্রী বা স্বামীদের দ্রুত ওযার্ক পারমিট প্রদান করে নির্দিষ্ট সময় শেষে তাদের গ্রীনকার্ড ও নাগরিকত্ব লাভের পথ সুগম করতেই বাইডেন প্রশাসন এ উদ্যোগ  নিয়েছে।

হোয়াইট হাউস মুখপাত্র গত ২২ এপ্রিল সাংবাদিকদের বলেছেন, নভেম্বরের নির্বাচনকে সামনে রেখে ডেমোক্র্যাটরা এই সাহসী পদক্ষেপের পরিকল্পনা নিয়েছে। ডেমোক্রেটিক আইন প্রণেতারা এবং অ্যাডভোকেসি গ্রুপগুলো প্রেসিডেন্ট জো বাইডেনকে অবৈধভাবে বর্ডার ক্রসিং হ্রাস করার জন্য নির্বাহী পদক্ষেপগুলো বিবেচনা করার সঙ্গে সঙ্গে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে বসবাসরত মার্কিন নাগরিকদের অবৈধ স্বামী বা স্ত্রীর ব্যাপারে পদক্ষেপ নিতে চাপ দিচ্ছিলেন। অবশেষে বাইডেন প্রশাসন এ ব্যাপারে এই  ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করেছে।

সর্বশেষ তথ্যানুসারে ১০ লাখের বেশি আমেরিকানের এ ধরনের অবৈধ স্বামী কিংবা স্ত্রী দীর্ঘদিন ধরে কাগজপত্রহীন অবস্থায় বসবাস করছে।

মুখপাত্র আরো বলেন, যারা প্যারোল ইন প্লেস লাভের যোগ্য তারা এটি দ্রুত পাবেন। তিনি বলেন, আমরা একটি অভিবাসন ব্যবস্থা গড়ে তুলতে অঙ্গিকারাবদ্ধ। ইমিগ্রেশন অ্যাডভোকেসি সংস্থার তথ্য অনুসাওে মার্কিন যুক্তরাষ্ট্রে ১ দশমিক ১ মিলিয়ন অবৈধ অভিবাসী মার্কিন নাগরিককে বিয়ে করেছেন। ৮৬ জন ডেমোক্র্যাটিক আইন প্রণেতা গত বছর প্রেসিডেন্ট বাইডেন এবং হোমল্যান্ড সিকিউরিটি সেক্রেটারি আলেজান্দ্রো মেয়রকাসের কাছে একটি চিঠি পাঠিয়েছিলেন। এতে তারা মার্কিন নাগরিকদের অবৈধ স্ত্রী ও স্বামীদের দ্রুত কাগজপত্র প্রদানের আহবান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com