শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২০ অপরাহ্ন
Uncategorized

মালয়েশিয়ায় কর্মী পাঠাতে ২৮ জানুয়ারি থেকে অনলাইনে আবেদন

  • আপডেট সময় শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২

বিদেশ থেকে কর্মী নিয়োগে অনলাইনে আবেদনের তারিখ ঘোষণা করেছে মালয়েশিয়া। দেশটিতে যেতে ইচ্ছুক কর্মীরা আগামী ২৮ জানুয়ারি থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। পাশাপাশি বিদেশ থেকে কর্মী নিয়োগে আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে নিয়োগকর্তারা ওয়েবসাইটে আবেদন করতে পারবেন।

ওই নোটিশে বলা হয়— মালয়েশিয়ায় বৃক্ষরোপণখাতে শ্রমিক ঘাটতি কমাতে গত বছরের সেপ্টেম্বরে ৩২ হাজার বিদেশি শ্রমিক আনার জন্য সরকার বিশেষ অনুমোদন দিয়েছে। সে প্রক্রিয়া এগিয়ে নিতে আগামী ২৮ জানুয়ারি থেকে প্ল্যান্টেশন খাতে বিদেশি কর্মীদের জন্য অনলাইনে আবেদন জমা নেওয়া হবে।

দেশটিতে যেতে ইচ্ছুক ওই সময় থেকে অনলাইনে কর্মীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে নিয়োগকর্তারা ওয়েবসাইটে কর্মী নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। সেখানে তারা বৃক্ষরোপণ খাতসহ অন্যান্য খাতে কর্মী নিয়োগের অপশন পাবেন। তারা আবেদন করবেন www.fwcms.com.my এই ওয়েবসাইটে।

এর আগে, গত ১০ জানুয়ারি মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী এম সারাভানান নিয়োগকর্তাদের প্রকৃত প্রয়োজনের ভিত্তিতে কর্মী নিয়োগের আবেদন করবেন এবং এই নিয়োগ প্রক্রিয়া দ্রুত শেষ করবেন। পাশাপাশি তিনি প্রতারণা থেকে দূরে থেকে তৃতীয়পক্ষ এড়িয়ে সঠিক প্রক্রিয়ায় লোক নিয়োগের পরামর্শ দেন।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর দেশটির মন্ত্রিসভা বৈঠকে কৃষি, উৎপাদন, পরিষেবা, খনি, খনন, নির্মাণ এবং গৃহকর্মী বিদেশ থেকে নিতে সিদ্ধান্ত হয়। ওই সিদ্ধান্তের পর বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহ প্রকাশ করে মালয়েশিয়া।

গত ১৯ ডিসেম্বর কুয়ালামপুরে কর্মী নিয়োগে বাংলাদেশ-মালয়েশিয়ার মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com