মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন

গাংচিলের আয়োজনে বৈশাখে মাতলেন সিডনির বাঙালিরা

  • আপডেট সময় শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সিডনিতে তিন দশক ধরে আয়োজিত হয়ে আসছে বৈশাখী মেলা। এই আয়োজনে নাম লিখিয়েছে গাংচিল মিউজিক। তাদের আয়োজনে ছড়িয়ে পড়ে উৎসবের আমেজ, এতে দর্শনার্থীদের সাড়া মেলে বেশ।

২১ এপ্রিল সিডনির ওয়ালি পার্কে গাংচিল মিউজিকের ব্যানারে অনুষ্ঠিত হয় এক প্রাণবন্ত বৈশাখী মেলা। মেলার সার্বিক পরিচালনায় ছিলেন টাবু সঞ্জয়।

মেলায় দিনব্যাপী চলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীতের পর পরিবেশন করা হয় বৈশাখের গান। কবিতা আবৃত্তি ছাড়াও কিশলয় কচিকাঁচা, আগমনী অস্ট্রেলিয়া ও বিএসপিসি স্কুলের ছোট্ট সোনামণিদের পরিবেশনা ছিল চোখে পড়ার মতো।

মেলায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেডারেল সংসদ সদস্য টনি বার্ক, স্টেট সংসদ সদস্য মার্ক কোরে, বাংলাদেশ কনসাল জেনারেল মো. সাখাওয়াত হোসেন, সাবেক সংসদ সদস্য ওয়েন্ডি লিন্ডসে, ডেপুটি মেয়র ইব্রাহীম খলিল, কাউন্সিলর কার্ল সালেহ, কাউন্সিলর সাজেদা আখতার, কাউন্সিলর রাচেল হারিকা, সাবেক কাউন্সিলর মোহাম্মেদ জামান টিটু, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি ড. সিরাজুল হক, গামা আবদুল কাদির, ইউনিয়ন প্রতিনিধি রেজওয়ান চৌধুরী, মো. শফিকুল আলম, সুলতানা আখতার, ইফতেখার উদ্দিন প্রমুখ।

নৃত্য পরিবেশন করে আর্শিতা আদ্রিতা, মিশা, অবশোরা, তানাকা, ফারিহা আঞ্জুম, ঋতুপোম প্রমুখ। গান পরিবেশন করে মারিয়া মুন, নিলুফার ইয়াসমিন, মিঠু স্বপ্ন ও রত্না কর, লাল সবুজ ও কৃষ্টি ব্যান্ড।

অনুষ্ঠানে বিভিন্ন অংশে সঞ্চালনা করেন নাহিদা সুলতানা, সাকিনা আক্তার, পলি ফরহাদ, জুঁই সেন পাল ও মুনা মুস্তাফা।

মেলায় দেখা যায় ৩৫টি ষ্টল, তারমধ্যে  কাপড়ের দোকান, বাহারি খাবারের দোকানসহ আরও দেখা যায় বিভিন্ন ধরনের রাইড।

মেলার পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসে ড্রিম কি রিয়েলিটি  ও ওমেন্স কাউন্সিলসহ স্থানীয় প্রতিষ্ঠান এনারগন অস্ট্রেলিয়া, সিলেক্ট অটো কেয়ার, লাইট হাউস, বিডি ট্রাভেলস, ব্যারিয়ার ফ্রি লাইফ।

আগামী বছরের ১২ এপ্রিল বৈশাখী মেলার তারিখ ঘোষণা  এবং সকলের সহযোগিতা কামনা করেন আয়োজকরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com