শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
Uncategorized

মধুচন্দ্রিমায় ঘুরে আসুন কলকাতার কাছের এই স্থান থেকে

  • আপডেট সময় সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

বিয়ে মানেই কিন্তু প্রচুর খরচ হবে তা বলার অপেক্ষা রাখে না। আবার বিয়ের পরে বউকে সাথে করে মধুচন্দ্রিমায় না নিয়ে গেলে কেলেঙ্কারি তো বটেই। তবে পকেটের যা অবস্থা ভারতের বাইরে অন্য দেশে পাড়ি দিলে অবস্থা বেশ শোচনীয় হয়ে যাবে। এত চিন্তার কারণ নেই আমাদের প্রতিবেদন হদিশ দিচ্ছে কম টাকায় দারুণ একটি জায়গার। একান্তে দুজনে কয়েকটা দিন কাটাতে পারলে খুব ভালো হবে।

আর নয় একঘেয়ে দীঘা পুরী! মধুচন্দ্রিমায় অবশ্যই ঘুরে আসুন কলকাতার কাছের এই স্থান থেকে -

কালিম্পঙ জেলার ‘কাফেরগাঁও’ (Kaffergaon) নামক এই গ্রাম সৌন্দর্যের প্রতীক বলা যায়। কলকাতা থেকে ট্রেনে চেপে আপনাকে যেতে হবে নিউ জলপাইগুড়ি স্টেশনে। সেখান থেকে গাড়িতে কালিম্পং-লাভা হয়েও কাফেরগাঁও যেতে পারবেন। নিউ মাল স্টেশন থেকে কাফেরগাঁওয়ের দূরত্ব ৩ কিলোমিটার। সেক্ষেত্রে আপনি বাগরাকোট থেকে লোলেগাঁও হয়ে জঙ্গলের মধ্যে দিয়ে এই গ্রামে যেতে পারবেন।

আর নয় একঘেয়ে দীঘা পুরী! মধুচন্দ্রিমায় অবশ্যই ঘুরে আসুন কলকাতার কাছের এই স্থান থেকে -

২ রাত এখানে আপনাকে বিভিন্ন হোম স্টে আছে সেখানেই কাটাতে হবে। প্রচলিত পাহাড়ি খাবার ও আপনার চাহিদা অনুযায়ী বাঙালি খাবার তৈরী করে দেওয়া হবে সেখানে। সকালে উঠে যদি ভাগ্য সাথে থাকে মেঘের মধ্যে দিয়ে উঁকি দেবে বিশাল ‘কাঞ্চনজঙ্ঘা’। এই গ্রামে কিন্তু মাত্র ১৫০-২০০ জন লেপচা বসবাস করেন। তারাই এখন হোম স্টে তৈরী করেছেন পর্যটকদের জন্য।

আর নয় একঘেয়ে দীঘা পুরী! মধুচন্দ্রিমায় অবশ্যই ঘুরে আসুন কলকাতার কাছের এই স্থান থেকে -

গাড়ি নিয়ে আশেপাশের বিভিন্ন সাইড সিন ঘুরে দেখতে পারবেন। ২-৩ দিন সেখানে কাটালে খরচ পরবে আনুমানিক মাথাপিছু ৩০০০-৪০০০ টাকা। সুন্দর ও নতুন জীবন সঙ্গীর সাথে একান্তে সময় কাটাতে গেলে আপনাকে অবশ্যই এই ‘কাফেরগাঁও’ যেতেই হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com