শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন

প্রথমবার মিস নেদারল্যান্ডস হলেন ট্রান্সজেন্ডার মডেল রিকি

  • আপডেট সময় বুধবার, ১২ জুলাই, ২০২৩
প্রথমবারের মত ‘মিস নেদারল্যান্ডস ২০২৩’ এর খেতাব জয় করে নজির গড়লেন ট্রান্সজেন্ডার মডেল রিকি ভ্যালেরি কোলে। শনিবার আমস্টারডামে অনুষ্ঠিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ট্রান্সজেন্ডার এই মডেলের মাথায় বিজয়ী মুকুট ওঠে। যার মধ্য দিয়েই তিনি ৭২ তম মিস ইউনিভার্সে লড়াইয়ের জন্য নির্বাচিত হন।
কিন্তু কে এই ট্রান্সজেন্ডার মডেল রিকি ভ্যালেরি কোলে, জানেন কি? জানা গেছে, ট্রান্সজেন্ডার এই মডেলের বয়স মাত্র ২২। তিনি পেশায় একজন মডেলের পাশাপাশি অভিনেত্রীও। মোলুকান বংশোদ্ভূত রিকি নেদারল্যান্ডসের ব্রেডা শহরের বাসিন্দা।
‘মিস নেদারল্যান্ডস ২০২৩’ এর খেতাব জয় করে রিকি তাঁর কমিউনিটির আরও বহু মানুষকে যে অনুপ্রাণিত করেছেন সেটা বলার অপেক্ষা রাখে না। তিনি এক কথায় তাদের সাহস জুগিয়েছেন নিজেদের স্বপ্ন পূরণ করার জন্য।
ইতোমধ্যেই রিকি তার এই সফরের একাধিক ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। সেই সাথে তিনি তার এই খেতাব জয়ের মুহূর্তের একটি ভিডিও ও পোস্ট করেছেন। যার ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আমি পেরেছি।’
রিকির এই জয় যে ঐতিহাসিক একটি ঘটনা সেটা বলার অপেক্ষা রাখে না। তিনিই দ্বিতীয় মহিলা (ট্রান্সজেন্ডার)  যিনি কোন বিউটি পেজেন্টে অংশ নিয়েছিলেন। এর আগে ২০১৮ সালে স্পেনের অ্যাঞ্জেলা পোনস প্রথমবার কোনও রূপান্তরকামী মডেল হিসেবে একটি বিউটি পেজেন্টে অংশ নেন এবং ইতিহাস তৈরি করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com