শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন
Uncategorized

নামমাত্র খরচে দক্ষিণ ভারত ঘুরে দেখার নতুন এই প্যাকেজ

  • আপডেট সময় শুক্রবার, ২০ জানুয়ারি, ২০২৩

শীত হোক অথবা গ্রীষ্ম, বছরের বিভিন্ন সময় ভ্রমণপিপাসুরা বিভিন্ন জায়গায় ঘুরতে বেরিয়ে পড়েন। ঘুরে বেড়ানোর এই পিপাসুতার পাশাপাশি ভ্রমণপিপাসুদের মধ্যে থাকে খরচ বাঁচানোর চাহিদা। এই সকল কথা মাথায় রেখে এবার IRCTC নামমাত্র খরচে ভ্রমণপিপাসুদের জন্য দক্ষিণ ভারত ঘুরে দেখার সুযোগ করে দিচ্ছে।

১০ রাত এবং ১১ দিন দক্ষিণ ভারত ঘুরে দেখার জন্য IRCTC নতুন একটি প্যাকেজ নিয়ে এসেছে। আগামী মার্চ মাসে এই প্যাকেজ অনুযায়ী পর্যটকরা দক্ষিণ ভারত যেতে পারবেন। IRCTC বছরের বিভিন্ন সময় দেশের বিভিন্ন জায়গা ঘুরে দেখার জন্য বিভিন্ন ধরনের প্যাকেজ ঘোষণা করে থাকে। সেই রকমই এবার বাংলা ও বিহারের বাসিন্দাদের জন্য এই প্যাকেজ আনা হয়েছে।

দক্ষিণ ভারত ঘুরে দেখার নতুন এই প্যাকেজের জন্য আগামী ১৫ মার্চ যাত্রা শুরু হবে কাটিহার থেকে। ট্রেনটি কাটিহার থেকে যাত্রা করার পর কলকাতা হয়ে পৌছাবে দক্ষিণ ভারত। ঘুরে দেখানো হবে তিরুপতি, রামেশ্বরম, কন্যাকুমারী মাদুরাই, মল্লিকার্জুন সহ বিভিন্ন জায়গা। এই প্যাকেজের আওতায় যারা যাত্রা করবেন তাদের থাকা-খাওয়া, গাড়ি ভাড়া সহ কোন কিছুর জন্য চিন্তা করতে হবে না।

এই ভ্রমণ প্যাকেজের জন্য স্লিপার, থার্ড এসি ও সেকেণ্ড এসি তিন ধরনের কামরার ব্যবস্থা রাখা হচ্ছে আইআরসিটিসির তরফ থেকে। তিন ধরনের এই কামরার পরিপ্রেক্ষিতে প্যাকেজের খরচও আলাদা আলাদা হবে। স্লিপারে খাবার, হোটেল খরচ মিলিয়ে মাথাপিছু খরচ ধরা হয়েছে ২০ হাজার ৯০০ টাকা। থার্ড এসিতে খরচ পড়বে ৩৪,৫০০ টাকা এবং সেকেণ্ড এসিতে ৪৩০০০ টাকা খরচ পড়বে।

এই প্যাকেজের বিষয়ে সাংবাদিক বৈঠক করে আইআরসিটিসির চিফ সুপারভাইজার দীপঙ্কর মান্না জানিয়েছেন, প্যাকেজের জন্য যে টাকা নির্ধারণ করা হয়েছে তার বাইরে পর্যটকদের কোনো খরচ করতে হবে না। এমনকি উত্তরবঙ্গের কোন পর্যটক যদি এই প্যাকেজের আওতায় দক্ষিণ ভারত যেতে চান তাহলে তাকে বাসে করে কাটিহার পর্যন্ত পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবে আইআরসিটিসি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com