শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন
Uncategorized

দুসাই রিসোর্ট এন্ড স্পা

  • আপডেট সময় রবিবার, ১৫ মে, ২০২২

মনোমুগ্ধকর প্রাকৃতিক শোভা ও দৃষ্টিনন্দন স্থাপত্য শৈলীর সমন্বয়ে চায়ের দেশ চিরসবুজ শ্রীমঙ্গলে গড়ে তোলা হয়েছে মায়াময় “দুসাই রিসোর্ট এন্ড স্পা”

আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত এই রিসোর্ট যেন সবুজ-শ্যামল রাজ্যের এক উন্নত প্রান্তর।আর তাইতো শহুরে ব্যস্ত নাগরিক  কিংবা সাদা চামড়ার দেশের ক্লান্ত মানবও সবুজবীথি আর নির্জনতায় আত্মভোলা হয়।

সূর্যিমামার হাসিখেলা,পাখিদের কলরব, সুনির্মল বাতাসের সাথে কখনোবা সবুজ প্রাঙ্গনে বাদল দিনে বৃষ্টির রিমঝিম ধ্বনি,আবার কনকনে শীতে শিশিরসিক্ত সবুজ গালিচা সবই সম্মোহিত করে তুলে প্রকৃতিপ্রে্মীদেরকে।উঁচু-নিচু পাহাড়, চা-বাগান  আর তন্মধ্যে অতিশয় সুন্দর লেক যেন রিসোর্টটিতে করেছে নতুন প্রাণের সঞ্চার।

রিসোর্টটির আলাদা  ভিলাগুলো যেন ছায়াসুনিবিড় শান্তির একেকটি   ছোট্ট নীড়।পুরো আবাসিক এলাকাই বৃহত পরিসরে সবুজের আচ্ছাদনে তৈরী করা হয়েছে। ২৪ রুম সম্বলিত ভিলা ছাড়াও রয়েছে  রেসিডেন্সিয়াল বিল্ডিং এর ৩০ টি সুপিরিয়র ও প্রিমিয়াম রুম।

নবদম্পতির নবজীবনের সূচনা স্মৃতির পাতায় ধরে রাখতে মনের মাধুরী মিশিয়ে গড়ে তুলা হয়েছে “হানিমুন ভিলা” যেখানে রয়েছে ফুলের পাপড়ি ছড়ানো প্রাইভেট পুলও” পরিবারের সদস্যদের নিয়ে অরণ্যের কোলে দু’দন্ড শান্তির জন্য একদম  নিজের নিবাস হলো” প্রেসিডেন্সিয়াল ভিলা”।

যান্ত্রিকতার ভিড়ে  সচরাচর মিলে না বৈঠার দেখা আর তাই দুসাইয়ে চাইলেই  অতিথিরা হয়ে যেতে পারেন  ঘন্টাখানেকের নৌকাচালক, চড়তে পারেন স্প্রিড বোটও।গ্রামীণ পরিবেশের সবটুকু ছোয়া দিতে এখানে আছে মাছভর্তি দুটো পুকুর।পর্যটকদের নিমিষেই ছেলেবেলায় ফিরিয়ে নিতে আছে ফিশিং করার সুবিধা।এখানে স্বচ্ছ জলের সুইমিংপুলে সাতার কেটে চারদিকের স্নিগ্ধ পরিবেশও উপভোগ করা যায়।

আধুনিক সব সরঞ্জামের সন্নিবেশে রয়েছে ব্যায়ামাগার। বিনোদনের মাত্রা বাড়াতে ৫৬ আসনবিশিষ্ট সিনেপ্লেক্সও রয়েছে।রিসোর্টটির চিলড্রেন জোন,টেনিস কোর্ট, ব্যাডমিন্টন কোর্ট,গলফ সাইড, সাইক্লিং অবসর যাপনে নতুন মাত্রা যোগ করে।

৪টি রেস্টুরেন্ট ও ক্যাফেতে সুস্বাদু  খাবার পরিবেশন করা হয়। ভিনদেশী খাবারের পাশাপাশি প্রাধান্য দেয়া হয় ঐতিহ্যবাহী খাবারকেও।রাতে নির্জন নীড়ের পাশে বারবিকিউ পার্টিরও আয়োজন করা যাবে।যেকোনো ধরণের অনুষ্টানের আয়োজনের জন্য রয়েছে সুবিশাল কনফারেন্স রুম।

ভ্রমণপিয়াসীরা  রিসোর্টটি থেকে নিজস্ব গাইড নিয়ে ঘুরে আসতে পারেন আশেপাশের সুন্দর সব স্থানে।

অত্যাধুনিক সুবিধা ও নির্মাণের নন্দনশৈলীর জন্য রিসোর্টটির অর্জন করেছে J.K Cement Architects of The Year -2016 Award, International Design Award-2016,Best Luxury Forest Resort-2016,American Architecture Prize সহ অসংখ্য জাতীয় ও আন্তর্জাতিক সম্মাননা।

কোলাহল থেকে দুরে আয়েশী সময় কাটাতে চলে আসতে পারেন অনির্বচনীয় সৌন্দর্য্যে ঘেরা Dusai Resort & Spa এ যেটি শুধু সিলেট নয় পুরো বাংলাদেশের সুন্দরতম রিসোর্টগুলোর একটি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com