শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন
Uncategorized

টানা ছুটিতে তিল ধারণের ঠাঁই নেই ইতালির পর্যটন কেন্দ্রগুলোতে

  • আপডেট সময় মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩

টানা দুই সপ্তাহেরও বেশি সময় ধরে ছুটি চলছে ইতালির শিক্ষা প্রতিষ্ঠানে। পাশাপাশি বছরের এই সময়ে ছুটি চলছে অনেক সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানেও।এতে করে দেশটির পর্যটন কেন্দ্রগুলোতে চলছে উপচেপড়া ভিড়। ক্রিসমাস ও ইংরেজি নববর্ষ উদযাপন উপলক্ষে ব্যবসা প্রতিষ্ঠানেও বৃদ্ধি পেয়েছে বিক্রি। এতে স্থানীয়দের পাশাপাশি খুশি প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা।

গত দুই বছর করোনার আগ্রাসনে ক্রিসমাস ও নিউ ইয়ার উৎসব তেমন ভালোভাবে পালন করতে পারেনি ইতালির সাধারণ মানুষ।তবে এবার করোনার বিধিনিষেধমুক্ত পরিবেশ ও অনুকূল আবহাওয়ায়, ক্রিসমাস এবং ইংরেজি নববর্ষ উদযাপন উপলক্ষে ইতালি জুড়ে ছিলো বাড়তি আয়োজন। দেশটির প্রতিটি পর্যটন কেন্দ্র ও ঐতিহাসিক শহরগুলোতে দেখা যাচ্ছে পর্যটকদের উপচেপড়া ভিড়। ছুটিতে ঘুরে বেড়াচ্ছেন অনেক প্রবাসী বাংলাদেশিরাও । সেই সঙ্গে বিক্রিও বেড়েছে বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানে।

ইতালি জুড়ে হাজার হাজার ব্যবসা প্রতিষ্ঠানের মালিক প্রবাসী বাংলাদেশিরা।গ্রোসারি শপের বাইরে, প্রবাসীদের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে, পর্যটন শিল্প কেন্দ্রীক এলাকায়। এ বছর কম শীত ও অনুকূল আবহাওয়ার জন্য ব্যবসায় ভালো লাভ হচ্ছে প্রবাসী ব্যবসায়ীদের। গত ২৪শে ডিসেম্বর থেকে শুরু করে,আগামী ৮ই জানুয়ারি পর্যন্ত ইতালি ও ইউরোপের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকছে ক্রিসমাস ও ইংরেজি নববর্ষ উদযাপন উপলক্ষে। সেই সঙ্গে অনেক সরাসরি ও বেসরকারি প্রতিষ্ঠানের ছুটি চলছে এই সময়ে। তাই অধিক পর্যটকের আগমনে মুখরিত প্রতিটি পর্যটন কেন্দ্র।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com