শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৫২ অপরাহ্ন
Uncategorized

ইনস্টাগ্রাম থেকেই শুরু করেছিলেন ব্যবসা, এখন বাড়িতে বসেই প্রতি মাসে কামাচ্ছেন ১ লাখ টাকারও বেশি

  • আপডেট সময় রবিবার, ২২ মে, ২০২২

বর্তমান দিনে উদ্ভাবনী ক্ষমতার জেরে ব্যবসার কাঠামো বদলেছে অনেকটাই। আর এই পরিবর্তনের যুগে পিছিয়ে নেই নারীরাও। অনেকেই আজকাল কিছু না কিছু ব্যবসায় (Business) নামছেই। মহিলারা আজকাল নিজেদের উদ্ভাবনী শক্তির জোরে বাড়িতে বসেই কামিয়ে ফেলছেন প্রচুর টাকা (Indian Rupee)। আর এসবই হচ্ছে সোশ্যাল মিডিয়ার সৌজন্যে। সোশ্যাল মিডিয়াকে শুধুমাত্র সময় কাটানোর একটা মাধ্যম হিসেবে না দেখে, অনেকেই এই সোশ্যাল মিডিয়াকে বেছে নিয়েছেন নিজেদের ব্যবসার অঙ্গ হিসেবে।

আর এই ক্ষেত্রে একচ্ছত্র রাজ করে আছে ইনস্টাগ্রাম। বর্তমানে এমনই এক ব্যবসায় নেমে প্রচুর মুনাফা অর্জন করেছেন এক মহিলা। তার পুরো ব্যবসা সেট করেছেন ইনস্টাগ্রামেই। তার নাম ভাবনা। তিনি জানাচ্ছেন যে, তার অর্ডারের ৮০% আসে ইনস্টাগ্রাম থেকেই। শুধু তাই নয়, ব্যবসা ছাড়াও ভাবনা শিক্ষিকার কাজও করেছেন। মাত্র ৮ বছর বয়সে তার বাবাকে হারান ভাবনা, এরপর বড় মেয়ে হিসেবে পরিবারের সমস্ত দায়িত্ব এসে পড়ে তারই কাঁধে। এরপর অনেক কষ্টে পড়াশোনা করেছেন তিনি। এরপর মিলেছিল শিক্ষকতার চাকুরী। কিন্তু পরিবারের জন্য সময় না বের করতে পেরে ছেড়ে দিতে হয় তা।

এরপরই ভারতে নিজের করালথাবা বসায় মারাত্মক করোনা ভাইরাস। কিন্তু বাড়িতে বসে থাকেননি ভাবনা। তিনি ২০২০ সালে অতিমারির মধ্যেই শুরু করেন নিজের ব্যবসা। এজন্য প্রথমেই তিনি ভাবেন মাস্ক বিক্রি করার কথা। এরপর অনলাইন থেকেই প্রচুর অর্ডার আসতে শুরু করে তার। করোনা ভাইরাসের আতিশয্যে প্রচুর চাহিদা বেড়ে যায় মাস্কের। তবে একসময় প্রচুর বিক্রি হলেও বর্তমানে তা কমতে শুরু করেছে।

screenshot 20220513 214340 facebook

কিন্তু ভাবনা মোটেই থেমে থাকার পাত্রী নন, তিনি এরপর শুরু করেন বুটিক পণ্য বিক্রির ভাবনা। বর্তমানে এই ব্যবসা দ্বারাই প্রতি মাসে তার আয় হয় ৮০ হাজার থেকে ১ লাখ টাকা। কিন্তু শুনতে অবাক লাগলেও তার এই পুরো ব্যবসা চলে ইনস্টাগ্রামের মাধ্যমে। এভাবেই নিত্যনুতন উদ্ভাবনী শক্তির দ্বারা ব্যবসা শুরু করে সাফল্য পাচ্ছেন অনেকেই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com