মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন

ইতালিতে ভুয়া নথিপত্র দিয়ে প্রতারণা, বাংলাদেশি গ্রেফতার

  • আপডেট সময় সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩

ইতালিতে ভুয়া নথিপত্র দিয়ে নিজ দেশের নাগরিকের সঙ্গে প্রতারণার অভিযোগে এক বাংলাদেশিকে গ্রেফতার করেছে রোম পুলিশ।

রোমের পিয়েত্রালাতা এলাকার একটি বাসা থেকে ৪০ বছর বয়সী ওই বাংলাদেশিকে গ্রেফতার করা হয়। নিরাপত্তার স্বার্থে তার নাম প্রকাশ করেনি দেশটির পুলিশ।

গ্রেফতারের সময় তার বিছানার নিচে চার লাখ ৪৭ হাজার ইউরো পাওয়া যায়। বর্তমান রেট অনুযায়ী বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ছয় কোটি টাকা। পুলিশ এসব ইউরো জব্দ করেছে। শুক্রবার স্থানীয় গণমাধ্যমে প্রকাশ করা হয় এ খবর।

অভিযোগ রয়েছে, বাংলাদেশ থেকে নতুন অভিবাসীরা ইতালি এলে, তাদের ডকুমেন্ট করে দেওয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিতেন ওই ব্যক্তি। এভাবে কয়েকজন বাংলাদেশির সঙ্গে প্রতারণা করেন তিনি। এরপর এক বাংলাদেশি সাহস করে পুলিশের কাছে অভিযোগ করেন।

এরপর রোম পুলিশ তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নিয়ে ওই বাংলাদেশিকে দ্রুত আইনের আওতায় নিয়ে আসে।

নতুন কোনো বাংলাদেশি ইতালিতে এলে ভাষা না জানার কারণে এসব প্রলোভনে পড়ে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন বলে জানান সংশ্লিষ্টরা।

এ ব্যাপারে বাংলাদেশি বংশোদ্ভূত ইতালিয়ান নাগরিক ব্যবসায়ী সিরাজুল ইসলাম মৃধা বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। এখানে দেশের ভাবমূর্তি জড়িত। ফলে বাংলাদেশিদের কালো দৃষ্টিতে দেখবে ইতালির প্রশাসন।

তিনি পরামর্শ দেন যেসব বাংলাদেশিরা দেশ থেকে বৈধভাবে নতুন আসবেন, তাদের আগে নিশ্চিত হতে হবে ডকুমেন্টের ব্যাপারে। যেন আসার পর প্রতারণার শিকার না হন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com