রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

ওমরাহ শুরুর ঘোষণা সৌদির

  • আপডেট সময় বুধবার, ১২ জুলাই, ২০২৩

নতুন করে ওমরাহ মৌসুম শুরুর ঘোষণা দিয়েছে সৌদি আরব। মঙ্গলবার (১১ জুলাই) দেশটির হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয় পবিত্র ওমরাহ মৌসুম শুরুর ঘোষণা দেয়।
স্থানীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার থেকে দেশটির হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয় সৌদি আরব ও গালফ কো-অপারেশনভুক্ত (জিসিসি) দেশগুলোর নাগরিকদের জন্য ওমরাহ অনুমতিপত্র দেওয়া শুরু করেছে।

দেশটির সরকারী বার্তা সংস্থা জানিয়েছে, নুসুক অ্যাপ অথবা তাওয়াক্বালনা মোবাইল অ্যাপের মাধ্যমে সৌদি আরবের নাগরিক, সৌদিতে থাকা প্রবাসী ও জিসিসিভুক্ত দেশগুলোর নাগরিকরা এ অনুমতিপত্র নিতে পারবেন।

ওমরাহযাত্রীদের সেবা আরও উন্নত করার অংশ হিসেবে এই অ্যাপগুলোর ব্যবহার শুরু হয়েছে। এছাড়া এটি সৌদি আরবের ভিশন-২০২৩ এরও অংশ। ওমরাহপ্রত্যাশী ও সৌদি আরবে ভ্রমণ করতে চান এমন বিদেশিরা যেন সহজেই ওমরাহর অনুমতি পেতে পারেন সে বিষয়টি মাথায় রেখেই নুসুক অ্যাপটি তৈরি করা হয়েছে।

এছাড়া তাওয়াক্বালনা মোবাইল অ্যাপের সঙ্গে নুসুক অ্যাপ একীভূত করার ফলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জন্য অনুমতি চাওয়া আবেদনকারীর স্বাস্থ্যগত বিষয়টি যাচাই করার বিষয়টিও সহজ করেছে।

উল্লেখ্য, চলতি বছর আন্তর্জাতিক ওমরাহযাত্রীদের সৌদিতে প্রবেশসহ সব প্রক্রিয়া সহজ করার লক্ষ্যে ই-ভিসা চালু করেছে দেশটির সরকার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com