শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন

৯ বছর পর বিমানকে স্বাগত জানিয়েছে ইতালি প্রবাসীরা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

ইউরোপের দেশ ইতালির রাজধানী রোম-ঢাকা-রোম রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ফের চলাচল শুরু করেছে। এই রুটটি চালুর মধ্য দিয়ে বন্ধুপ্রতীম ইতালির সঙ্গে বাংলাদেশের সরাসরি যোগাযোগ স্থাপিত হলো।

বুধবার (২৭ মার্চ) থেকে নতুন করে এ রুটে যাত্রা শুরু করে বিমান বাংলাদেশ। ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মনিরুল ইসলাম বিমানবন্দরে ঢাকা থেকে আগত কর্মকর্তাদের স্বাগত জানান।

রোম ফিউমিসিনো এয়ারপোর্ট এয়ারসাইডের গেটে আয়োজিত এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে ফিতা এবং কেক কেটে আনুষ্ঠানিকভাবে বিমানের যাত্রার উদ্বোধন করা হয়। এসময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন- বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোক্কামেল হোসেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ইতালির চিফ এভিয়েশন অফিসার ইভান বাসসাতো, বিমানের জিএস ডিস্টালের ভাইস প্রেসিডেন্ট ফ্রান্সিসকো ভেনিজিয়ানো, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও অতিরিক্ত সচিব শফিউল আজিম এবং সরকারের উচ্চপর্যায়ের প্রতিনিধি দলসহ বিমানের কর্মকর্তারা।

উপস্থিত সবাই বাংলাদেশ বিমানে ঢাকায় আরো বেশি ইতালীয় পর্যটক বহনের প্রত্যাশা ব্যক্ত করেন। এছাড়া রুটটি দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্যের প্রসার, শিক্ষার বিস্তার ও সাংস্কৃতিক মেলবন্ধন সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও উল্লেখ করেন।

বিমান বাংলাদেশ সূত্রে জানা যায়, বাংলাদেশ থেকে সাংবাদিক ও অতিথিদের নিয়ে স্থানীয় সময় বুধবার সকাল ৯টায় রোমের আন্তর্জাতিক বিমানবন্দর লিওনার্দো দ্যা ভিঞ্চিতে অবতরণ করে বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার। এরপর রোম থেকে সকাল সাড়ে ১০টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় বিমান। প্রথম ফ্লাইটে বিমান ১১টি বিজনেস ক্লাস এবং ২৪৩ টি ইকোনমিক ক্লাসে যাত্রীসহ পূর্ণ ছিল।

এদিন সকাল ৬টা থেকেই রোম বিমানবন্দরে বাংলাদেশে গমনেচ্ছুক যাত্রীদের দীর্ঘ লাইন দেখা যায়। এছাড়া ইতালি প্রবাসী বাংলাদেশিদেরও ব্যাপক উচ্ছ্বসিত দেখা যায়।

প্রসঙ্গত, ১৯৮১ সালের ২ এপ্রিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রোম ফ্লাইট চালু হয়। তবে ২০১৫ সালে বন্ধ হয়ে যায় ফ্লাইটটি। নতুন করে ২০২৪ সালের মার্চে পুনরায় রুটটি চালু করে বিমান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com