শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন

৯০০ পাইলট ও ৪২০০ কেবিন ক্রু নিয়োগ দেবে এয়ার ইন্ডিয়া

  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩

ঘুরে দাঁড়ানোর প্রচেষ্টায় আবারও নতুন পদক্ষেপ নিয়েছে এয়ার ইন্ডিয়া। ৪৭০টি নতুন প্লেন কেনার বরাত দেওয়ার পাশাপাশি বিপুল সংখ্যক পাইলট ও কেবিন ক্রু নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে রতন টাটার সংস্থা। 

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) এয়ার ইন্ডিয়া জানিয়েছে, চলতি বছরে মোট ৯০০ জন ‘ট্রেনি পাইলট’ ও ৪ হাজার ২০০ বিমানকর্মী নিয়োগ করা হবে।

নতুন প্লেন কেনার আগেই প্রথম দফায় ৩৬টি বিমান ‘লিজ’ নেওয়া হচ্ছে। যার মধ্যে দু’টি বোয়িং-৭৭৭-২০০এলআর ইতোমধ্যেই চলে এসেছে। বাকিগুলো এ বছরের মধ্যেই ধাপে ধাপে চলে আসতে পারে। এরপর ফ্রান্স এবং আমেরিকা থেকে ধাপে ধাপে আসবে নতুন কেনা প্লেনগুলো। সে কারণেই চলতি বছর ট্রেনি পাইলট ও বিমানকর্মী নিয়োগ করতে চাইছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে বেঙ্গালুরুতে ‘অ্যারো ইন্ডিয়া ২০২৩’ চলাকালীন ফ্রান্স থেকে ২৫০টি যাত্রিবাহী এয়ারবাস প্লেন কেনার চুক্তি করেছে এয়ার ইন্ডিয়া। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাকরঁর ভার্চুয়াল ‘উপস্থিতিতে’ সই হয় ওই চুক্তির অঙ্ক প্রায় ৪ হাজার কোটি ডলার। পাশাপাশি, আমেরিকার বিমান নির্মাতা সংস্থা বোয়িংয়ের থেকে ৩ হাজার ৪০০ কোটি ডলারে ২২০টি বিমান কেনার চুক্তি হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com