রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন

১৯ বছর বয়সেই ৪০ হাজার কোটি টাকার মালিক

  • আপডেট সময় সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩

প্রতিবছর বিলিয়নিয়ারদের একটি তালিকা প্রকাশ করে ফোর্বস। সে অনুযায়ী চলতি বছরও তালিকা প্রকাশিত হলো। এবারের তালিকায় সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ারের তকমা পেলেন ইতালির ক্লেমেন্তে দেল ভেচিও। সবাইকে অবাক করে দিয়েছে তাঁর বয়স, মাত্র ১৯ বছর। ফোর্বস বলছে, এই তরুণ বয়সেই ৩৫০ কোটি ডলারের মালিক তিনি (প্রায় ৩৮ হাজার কোটি টাকা)।

তবে ফোর্বসের ওয়েবসাইট বলছে, ইতালির ফ্যাশন ও রিটেইল ব্যবসায় জড়িত ক্লেমেন্তে দেল ভেচিওর বয়স ১৮ বছর। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, ক্লেমেন্তে দেল ভেচিওর বাবা হলেন লিওনার্দো দেল ভেচিও। তিনি বিশ্বের সর্ববৃহৎ আইগ্লাস ফার্ম এসিলরলুক্সোটিকার সাবেক চেয়ারম্যান। ৮৭ বছর বয়সে গত বছরের জুনে মারা যান তিনি।

মৃত্যুর পর লিওনার্দো দেল ভেচিওর আড়াই বিলিয়ন ডলারের সম্পত্তি ভাগ করে দেওয়া হয় উত্তরাধীকারীদের মাঝে। এই সম্পত্তি পান তাঁর স্ত্রী ও ছয় সন্তান। এই তালিকায় রয়েছেন ফ্যাশন ও রিটেইল ব্যবসায় জড়িত ক্লেমেন্তে দেল ভেচিও।

ক্লেমেন্তে দেল ভেচিও এতদিন শিক্ষা ও ব্যক্তিগত ইচ্ছার দিকে বেশি ঝুঁকেছিলেন। এবার তিনি ব্যবসায় জড়িয়ে পড়লেন। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে তাঁর ব্যাপক আগ্রহ। এখনো পড়াশুনা শেষ করেননি তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com