রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন

হলিউডে ধর্মঘট, আটকে গেল বিগ বাজেটের চলচ্চিত্রগুলো

  • আপডেট সময় সোমবার, ১৭ জুলাই, ২০২৩
দুইমাস ধরেই চলছে হলিউডে লেখকদের ধর্মঘট। শুরুতে শুধু লেখকরাই এই আন্দোলনের অংশ হলেও ধীরে ধীরে যোগ দিচ্ছেন অভিনেতারাও। বিগত ৬০ বছরে, প্রথমবারের মতো হলিউড অভিনেতা এবং লেখকদের পিকেট লাইনে যোগদানের মাধ্যমে ডবল স্ট্রাইক করেছে। অভিনেতা এবং লেখকবৃন্দ, উভয়ই স্টুডিও এবং স্ট্রিমিং পরিষেবাগুলোর সাথে নতুন চুক্তি চান।

৪ জুলাই মধ্যরাতে, হলিউডের অভিনেতাদের জন্য সবচেয়ে বড় ইউনিয়নগুলোর মধ্যে একটি ‘সাগ-আফট্রা’ ঘোষণা করেছে যে তারা লেখকদের ধর্মঘটে যোগ দেবে৷ যার ফলে এই আন্দোলন আরো বড় পরিসরে যাচ্ছে।

1

এদিকে লেখক ও অভিনেতাদের ধর্মঘটের প্রভাব পড়ছে হলিউডের আসন্ন প্রজেক্টগুলোতে। যার মধ্যে অন্যতম সুপারস্টার টম ক্রুজের ‘মিশন ইম্পসিবল ৮’ এবং রায়ান রেনল্ডের আসন্ন চলচ্চিত্র ‘ডেডপুল ৩’। স্ক্রিন অ্যাক্টরস গিল্ডের প্রতিনিধিত্ব করা হলিউডের সবচেয়ে বড় ইউনিয়ন ‘সাগ-আফট্রা’র ঘোষিত ধর্মঘটে অভিনেতারা কোনো প্রকল্পে পোস্ট, প্রচার বা কাজ করতে পারবেন না।

যার ফলে টম ক্রুজ এবং রায়ান উভয়েই পড়েছেন স্থগিত পরিস্থিতিতে। যদিও আসন্ন সময়গুলোতে সিনেমা মুক্তির উপর তাৎক্ষণিক প্রভাব পড়বে না, কারণ অনেক চলচ্চিত্র ইতিমধ্যেই তাদের শুটিং সম্পন্ন করেছে। তবে পরের বছর যেগুলো আসছে, সেগুলো এই ধর্মঘটের আওতায় পড়তে যাচ্ছে। যার মধ্যে ‘অ্যাভাটার ৩ এবং ৪’, গ্ল্যাডিয়েটর সিক্যুয়েল, ‘মুফাসা : দ্য লায়ন কিং’-এর মতো চলচ্চিত্রও রয়েছে।
ধর্মঘটের আওতায় ইতিমধ্যে চাপে পড়েছে এইচবিওর ‘হাউজ অফ দ্য ড্রাগন’, ‘দ্য স্যান্ডম্যান’, ‘স্ট্রেঞ্জার থিংস’, ‘দ্য লাস্ট অফ আস’-এর মতো জনপ্রিয় সিরিজের আসন্ন সিজনগুলো।

সূত্র : দ্য হলিউড রিপোর্টার

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com