শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন

স্পন্সর ভিসার আবেদন শুরু, কত লোক নেবে ইতালি

  • আপডেট সময় মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪

ইতালিতে শুরু হয়েছে বহুল প্রতীক্ষিত ২০২৪ সালের স্পন্সর ভিসায় আবেদনের ক্লিক ডে। সোমবার (১৮ মার্চ) সকাল ৯টা থেকে শুরু হয় আবেদন প্রক্রিয়া। বাংলাদেশের হাজার হাজার তরুণ আবেদন করেছেন ক্লিক ডে-তে।

ইউরোপের শিল্পসমৃদ্ধ ও কৃষি উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ দেশ ইতালি। শ্রমিক সংকট মেটাতে দেশটি প্রায়ই স্পন্সর ভিসার মাধ্যমে বিদেশ থেকে শ্রমিক নিয়ে থাকে।

বর্তমান মেলোনি সরকার ২০২৫ সালের মধ্যে মোট চার লাখ ৫২ হাজার বিদেশি শ্রমিক আনার পরিকল্পনা গ্রহণ করেছে। যার মধ্যে ২০২৪ সালের কোটা নির্ধারিত হয় ১ লাখ ৫১ হাজার।

নিয়মানুসারে, ২০২৪ সালের জন্য প্রথম ক্লিক ডে নির্ধারণ করা হয় ১৮ মার্চ। ইতালির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটের মাধ্যমে আবেদনপত্র গ্রহণ করা হয়।

এই প্রক্রিয়ায় বাংলাদেশের হাজার হাজার তরুণ আবেদন করেছেন ইতালির নিয়োগকর্তা ও মালিকদের মাধ্যমে। যথাসময়ে আবেদন করতে পেরে খুশি ইতালিতে নিযুক্ত বাংলাদেশি কাফ অফিসের কর্মকর্তা-কর্মচারীরা।

প্রতিটি ক্লিক ডে’র জন্য অপেক্ষায় থাকেন লাখ লাখ তরুণ। তাই দিনটি হয়ে ওঠে অনেক তরুণের স্বপ্ন পূরণের ক্ষণ। বিগত দিনে স্পন্সর ভিসার মাধ্যমে ইতালিতে স্থায়ী হওয়ার সুযোগ পেয়েছেন হাজারও বাংলাদেশি।

আগামী ২১ মার্চ সকাল ৯টায় বাসাবাড়িতে কাজের জন্য ডমেস্টিক স্পন্সর ও ২৫ মার্চ সকাল ৯টায় শুরু হবে কৃষি বা সিজনাল স্পন্সরের ক্লিক ডে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com