শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন

সৌদি আরবের নিওম শহরে চোখ ধাঁধানো ট্রিয়াম রিসোর্ট

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

বিলাসবহুল ট্রিয়াম রিসোর্ট উন্মোচন করেছে সৌদি আরবের নিওম শহরের পরিচালনা পর্ষদ। এটি এমন একটি অত্যাধুনিক রিসোর্ট—যেখানে মরুভূমির মনোরম দৃশ্য সমুদ্রে এসে মিশেছে।

সৌদি গণমাধ্যমগুলো জানিয়েছে, একটি সাহসী নকশার ওপর ভিত্তি করে গড়ে উঠছে ট্রিয়াম রিসোর্ট। এখানে অতিথিরা শান্তিপূর্ণ এক আশ্রয় খুঁজে পাবেন। জীবনকে পুনরুজ্জীবিত করার পাশাপাশি অবাক করা প্রাকৃতিক পরিবেশ উপভোগ করার সুযোগ পাবেন তারা।

সৌদি আরবের উত্তর-পশ্চিম অঞ্চলে অবস্থিত আলোচিত নিওম শহরটির সর্বশেষ সংযোজন বলা হচ্ছে ওই রিসোর্টটিকে। কৌশলগতভাবে এটি আকাবা উপসাগরের দক্ষিণ প্রান্তে অবস্থিত সবচেয়ে সুন্দর একটি সামুদ্রিক খাঁড়িকে অবলম্বন করে গড়ে উঠছে। খাঁড়িটির উত্তর ও দক্ষিণ তীরে শক্ত ভিতের ওপর দাঁড়িয়ে থাকা ওই রিসোর্টটি দেখতে অনেকটা সুবিশাল সেতুর মতো। অতিথিদের জন্য এতে থাকবে ২৫০টি বিলাসবহুল কক্ষ। আর থাকবে ৪৫০ মিটার দীর্ঘ একটি জলাধার। সে অর্থে এটি হবে অনেকটা ভাসমান একটি লেকের মতো। এর পানিতে গা ডুবিয়ে পর্যটকেরা উপভোগ করতে পারবেন সূর্যোদয় এবং সূর্যাস্তের মায়া। রিসোর্টের ৩৬ মিটার নিচ দিয়ে সামুদ্রিক অংশটিতে জোয়ার ভাটার বৈশিষ্ট্যও আলাদা আবেদন যোগ করবে।

রিসোর্টটি দেখতে অনেকটা সেতুর মতো। ছবি: নিওম কর্তৃপক্ষ

কর্তৃপক্ষ জানিয়েছে, এই রিসোর্টে অবস্থান করা পর্যটকদের জন্য থাকবে নানা সামুদ্রিক এবং মরুভূমির অ্যাডভেঞ্চার। কেউ চাইলে পালতোলা নৌকায় চড়া কিংবা সমুদ্রের পানিতে ডুব দিয়ে প্রবাল বনে ঘোরাঘুরির মতো উত্তেজনাকর অভিযানে অংশ নিতে পারবেন। স্বাস্থ্য এবং সুস্থতার নানা সুবিধা সহ আরও থাকবে বিলাসবহুল স্পা-এর ব্যবস্থা। থাকবে দেশি-বিদেশি খাবার উপভোগ করার বিপুল আয়োজনও।

গত বুধবার এই রিসোর্টের অ্যাক্স অ্যাকাউন্ট থেকে বেশ কয়েকটি ছবি পোস্ট করে আত্মপ্রকাশের জানান দেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com