সোমবার, ২০ মে ২০২৪, ০২:৩১ অপরাহ্ন

সেভেন ‍সিস্টার্স ক্লিফ: ইংল্যান্ডের পূর্ব সাসেক্সের এক উপকূলীয় রত্ন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩

সেভেন সিস্টার্স হল ইংলিশ চ্যানেল উপকূলের চক সামুদ্রিক ক্লিফের একটি সিরিজ। এটি দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডের পূর্ব সাসেক্সের কাউন্টিতে সমুদ্র-ক্ষয়প্রাপ্ত সাউথ ডাউনস পাহাড়ের অংশ। সিফোর্ডের কাছে কাকমেয়ার নদীর মুখ এবং ইস্টবোর্নের কাছে চক হেডল্যান্ডের মধ্যে সেভেন সিস্টার্স ক্লিফ অবস্থিত।

সেভেন সিস্টার্স কান্ট্রি পার্কটি কিছু ক্লিফ এবং তাদের চারপাশের ভূমি নিয়ে গঠিত। সেভেন সির্স্টাস এর সাথে A259 রাস্তার সীমানা রয়েছে। পাশাপাশি বৃহত্তর সাউথ ডাউনস ন্যাশনাল পার্কের অংশ এটি। সেভেস সির্স্টাস  কাকমের হ্যাভেনের পূর্ব থেকে শুরু হয় ও পশ্চিমে গিয়ে শেষ হয়।

এখানে সাতটি পাহাড় রয়েছে। বাকি অংশ সমুদ্রের ক্ষয়প্রাপ্ত অংশ দ্বারা তৈরি হয়েছে। শেষ শিখরের ঠিক পূর্বে বির্লিং গ্যাপ অবস্থিত। পরের পাহাড়ের চূড়ায়, বেলে টাউট লাইটহাউস অবস্থিত। সমুদ্রের একটি বাতিঘর রয়েছে যা পরবর্তী হেডল্যান্ডকে চিহ্নিত করে।

এ এলাকার চারপাশের অনেক ল্যান্ডমার্কের নামকরণ করা হয়েছে ক্লিফের নামে। উদাহরণ হিসেবে সেভেন সিস্টারস শিপ সেন্টার এর কথা বলা যায়। দ্য সেভেন সিস্টার্স ক্লিফগুলি কখনও কখনও সিনেমা এবং টিভি শোতে ব্যবহার করা হয়। বিখ্যাত হোয়াইট ক্লিফের দৃশ্য বেশি ব্যবহৃত হয়েছে।

ডোভারের হোয়াইট ক্লিফস একটি গুরুত্বপূর্ণ বন্দর দ্বারা সুরক্ষিত। পাশাপাশি এটি গাছপালা দ্বারা আচ্ছাদিত এবং সবুজায়ন করা হয়েছে। রবিন হুড: প্রিন্স অফ থিভস মুভির শুরুতে এবং অ্যাটোনমেন্ট মুভির শেষে সেভেন সিস্টার্স এর দৃশ্য উপস্থাপন করা হয়েছে।

২০০৫ সালের হ্যারি পটার অ্যান্ড দ্য গবলেট অফ ফায়ার মুভিতে, কুইডিচ বিশ্বকাপের পটভূমিতে সেভেন সিস্টার্সকে দেখা যায়। সেভেন সিস্টার্স প্রায় সময় শ্যুটিং স্পট হিসেবে ব্যবহৃত হয়ে থাকে। সিফোর্ড হেড ২০১৯ সালের সিনেমা হোপ গ্যাপ-এর সেটিং ছিল যেটিতে বিল নিঘি এবং অ্যানেট বেনিং অভিনয় করেছিলেন।

সামারল্যান্ড, জেসিকা সোয়ালের প্রথম পূর্ণ-দৈর্ঘ্যের চলচ্চিত্র যা ২০২০ সালে পাবলিশ হয়েছিল। এটি সিফোর্ডের চারপাশে শ্যুট করা হয়েছিল এবং সেভেন সিস্টার্সের অনেকগুলি দৃশ্য ছিল।

মাইক্রোসফ্ট উইন্ডোজ 7 এর সাথে আসা ল্যান্ডস্কেপ ওয়ালপেপারগুলির মধ্যে একটি হল সেভেন সিস্টারের পূর্ব দিকের অংশ। বিশ্বের বিভিন্ন জায়গা থেকে ভ্রমণপিপাসুরা এখানে ট্যুর করতে আসেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com