সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন

মিস ইউনিভার্স পাকিস্তানকে নিয়ে তুলকালাম

  • আপডেট সময় বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩

‘মিস ইউনিভার্স পাকিস্তান’ হিসেবে নির্বাচিত হয়েই আলোচনায় এসেছেন এরিকা রবিন। এই প্রতিযোগিতা নিয়ে দেশটির রাজনীতিবিদসহ অনেকেই সমালোচনা করছেন, বিষয়টি নিয়ে দেশটির তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ার উল হক কাকার তদন্তেরও নির্দেশ দিয়েছেন।

কিভাবে পাকিস্তান কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া এরিকা রবিনকে এই আয়োজনের জন্য আয়োজকরা খুঁজে পেলেন দেশের গোয়েন্দা সংস্থাকে তা তদন্ত করে দেখার নির্দেশনা দিয়েছেন তিনি।

আগামী নভেম্বরে এল সালভাদরে মিস ইউনিভার্সের ৭২তম আসরে পাকিস্তানের হয়ে প্রতিনিধিত্ব করার কথা রয়েছে ২৪ বছর বয়সী এই মডেলের। মিস ইউনিভার্স পাকিস্তানের আসর পাকিস্তানের বাইরে মালদ্বীপে বসেছিল।

এরিক রবিন করাচির এক খ্রিস্টান পরিবারে জন্ম নেন। চণ্ডীগড়ে গভর্নমেন্ট কলেজ অব কমার্স অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে পড়াশোনা করেছেন তিনি।

মিস ইউনিভার্স পাকিস্তান প্রতিযোগিতায় পাকিস্তানের প্রতিনিধিত্ব করছেন এরিকা রবিন। এতে দেশটিতে বিতর্ক দেখা দিয়েছে। দেশবাসী এরিকা রবিনের অংশগ্রহণ করানোর জন্য আয়োজকদের ধুয়ে দিচ্ছেন। এতে দেশের ঐতিহ্য নষ্ট হয়েছে বলে ফুঁসে উঠেছেন রাজনীতিবিদসহ অনেকেই।

বলা হচ্ছে, এতে দেশের সম্মতিই নেওয়া হয়নি। মুসলিম সংখ্যাগরিষ্ঠ পাকিস্তানে সুন্দরী প্রতিযোগিতা বিরল। সেই হিসেবে কেউ কেউ এই প্রতিযোগিতায় দেশের প্রতিনিধিত্ব করতে একজন মেয়েকে পাঠানোকে বড় পদক্ষেপ হিসেবেও দেখছেন।

২০২২ সালে মিস ইউনিভার্স হয়েছিলেন আর’বনি গাব্রিয়েল। ৭২ বছরের ইতিহাসের মধ্যে এরিকা রবিনই প্রথম পাকিস্তান থেকে এই প্রতিযোগিতায় অংশ নেবেন।

মিস ইউনিভার্স পাকিস্তান খেতাব জেতার পর জামায়াতে ইসলামির সদস্য সিনেটর মুশতাক আহমেদ বলেছেন, পাকিস্তানে এই সুন্দরী প্রতিযোগিতার আয়োজক কারা? কারা এই লজ্জাজনক কাজ করছে।

শুধু তিনিই নন দেশের তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকার তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন, এই ঘটনা পুরো জাতির জন্য লজ্জার। পাকিস্তানি নারীদের জন্য অপমানজনক ও তাদের জন্য বিভ্রান্তিকর।

নির্বাচন প্রক্রিয়ায় এরিকা রবিনের কাছে তার দেশের উচ্চাকাঙ্ক্ষা সম্পর্কে জানতে চাওয়া হয়। জবাবে তিনি বলেন, পাকিস্তান একটি পশ্চাৎপদ জাতির দেশ, এই ধারণাকে তিনি বদলে দিতে চান। কিন্তু তিনি যে পরিবর্তনের কথা বলছেন এই মনোনয়ন তার সেই ইচ্ছাকে কতটুকু সফল হতে দেবে তা বলা কঠিন।

২০২০ সালে মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করেন এরিক। বিভিন্ন পণ্যের বিলবোর্ডে দেখা গেছে তাকে। ঘুরতে ভালোবাসেন এরিক। তুরস্ক, মালদ্বীপসহ বেশ কয়েকটি দেশ ঘুরেছেন এই মডেল।

তবে বর্তমানে পাকিস্তানে এই মনোনয়ন নিয়ে যে নেতিবাচক প্রতিক্রিয়া শুরু হয়েছে, তাতে এল সালভাদরে মিস ইউনিভার্সের চূড়ান্ত আসরে এরিকার অংশ নেওয়ার নিশ্চয়তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com