সোমবার, ২০ মে ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

মাইগ্র্যান্টরা ৬০ দিন থাকতে পারবে আশ্রয়কেন্দ্রে, পরে নিজেকেই খুঁজে নিতে হবে আশ্রয়

  • আপডেট সময় মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩

নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষ সোমবার ঘোষণা করেছে, এখন থেকে নিউইয়র্কে ছুটে আসা আশ্রয়প্রার্থীরা সাময়িক ব্যবস্থা করা আশ্রয়স্থলগুলোতে সর্বোচ্চ ৬০ দিন থাকতে পারবে। শিশুদের সাথে নিয়ে আসা এই আশ্রয়প্রার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা করে এমনকি হোটেল কক্ষে রাখা হলেও, কর্তৃপক্ষ বলছে, দ্রুতই তাদের এসব কেন্দ্র ছাড়তে হবে। নিজেদের আশ্রয় তাদের নিজেদেরই খুঁজে নিতে হবে। নগর বলছে, নতুন নতুন আশ্রয়প্রার্থী এসে ভিড় করার কারণেই পুরোনোদের বেশিদিন ধরে এসব কেন্দ্রে রাখা সম্ভব হচ্ছে না।

সিটি মেয়র এরিক অ্যাডামস এসব ঘোষণা দিয়েছেন।

তিনি বলেন, মাইগ্রান্ট পরিবারগুলো নিউইয়র্কে পৌঁছানোর পরপরই তাদের সাময়িক আশ্রয়ের ব্যবস্থা ৬০ দিনের জন্য সীমিত, সেটি জানিয়ে দেওয়া হবে। সংবাদ বিজ্ঞপ্তিতে এরিক অ্যাডামস বলেন, তবে আশ্রয়প্রার্থীরা যাতে দ্রুত নিজেদের ব্যবস্থা করে নিতে পারেন, এবং একই সঙ্গে তাদের আশ্রয় নেওয়ার জন্য পর্যাপ্ত ব্যবস্থা থাকে সে লক্ষ্যে মেয়র অফিস কাজ করে যাবে।

মেয়র বলেন, নীতিগত এই পরিবর্তন আনতে তারা বাধ্য হলেন, কারণ নতুনদের আশ্রয় দেওয়ার জন্য আর একটি স্থানও ফাঁকা নেই। অথচ প্রতিদিন ৬০০ করে নব্য আশ্রয়প্রার্থী নগরে এসে পৌঁছাচ্ছে।

অ্যাডামস আরও জানিয়েছেন, ফ্লয়েড বেনেট ফিল্ডে এরই মধ্যে ৫০০ অভিবাসী পরিবারের স্থান সংকুলানের ব্যবস্থা করা হয়েছে।

এই সময়ের মধ্যে ৬৪ হাজার ১০০ জন আশ্রয়প্রার্থীকে সিটি কেয়ারের আওতায় নেওয়া হয়েছে। আরও হাজার হাজার এখনো বাকি রয়েছেন। আর প্রতিদিন এসে পৌঁছাচ্ছেন আরও অনেকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com