সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন

ভ্রমণের সময় কী কী গ্যাজেট রাখতে হবে

  • আপডেট সময় মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩

ভ্রমণ আমাদেরকে মানসিক ভাবে সুস্থ রাখতে সাহায্য করে। একদিনের জন্য কোথাও ঘুরতে গেলেও কিছু জিনিস আমাদের বহন করতে হয়। তারমধ্যে স্মার্ট ফোন একটি। এটি ছাড়া আমরা প্রায় অচল। কিন্তু আমরা যদি এর চার্জার নিতেই ভুলে যাই, তাহলে ভ্রমণটি হয়ে ওঠবে অসহ্যকর।আজকাল বাজারে ভ্রমণ ফ্রেন্ডলি অনেক গ্যাজেট পাওয়া যাচ্ছে। এগুলো বহন করতে জায়গা কম লাগে। যার ফলে আপনার লাগেজও তেমন ভারী হবে না। এসব গ্যাজেট আমাদের জীবন করে তুলছে সহজতর। এই ভ্রমণ ফ্রেন্ডলি গ্যাজেটগুলো আপনাকে দিবে একটি স্মরণীয় ট্রিপ।

১। পোর্টেবল চার্জার : এটি ভ্রমণের একটি আনুষঙ্গিক জিনিস। ঘুরতে গেলে অ্যান্ড্রয়েড ফোনগুলো সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। তাই এই ডিভাইসগুলোতে চার্জও বেশি লাগে। কোথাও ঘুরতে যাবার পর ছবি আপলোড করতে সবাই পছন্দ করে। আর সেই সময়ই যদি ফোনের চার্জ শেষ হয়ে যায়, তাহলে তা হবে বিব্রতকর একটি ব্যাপার। সেক্ষেত্রে পোর্টেবল চার্জার আপনার ভ্রমণকে কোনোভাবেই অস্বস্তিকর হতে দেবে না।

২। নয়েজ ক্যানসেলিং হেডফোন : নয়েজ ক্যানসেলিং হেডফোনগুলো লম্বা ফ্লাইট বা কোলাহলপূর্ণ হোটেল কক্ষের জন্য উপযুক্ত। কারণ, এগুলো বাইরের শব্দ কমাতে সাহায্য করে। আপনার ফোন বা ল্যাপটপের সঙ্গে এই হেডফোন কানেক্ট করে উপভোগ করতে পারবেন সিনেমা ও গান। যাত্রা পথে এটি হবে অসাধারণ একটি অভিজ্ঞতা।

৩। ইউনিভার্সাল ওয়াটারপ্রুফ ফোন কেস : এটি একটি ফোন কেস যা প্লাস্টিক দিয়ে তৈরি। সমুদ্র সৈকত ভ্রমণে গেলে এই ফোন কেস হবে আপনার চমৎকার একজন সঙ্গী। এই কেসগুলোর ভিতরে ফোন বহন করে আপনি আনায়াসেই সমুদ্রস্নানে যেতে পারবেন। এমনকি, পানির নিচে সাঁতার তো কাটতেই পারবেন, তার সঙ্গে ভিডিও ধারণ করতে পারবেন। পানির ক্রিয়াকলাপের জন্য এটি একটি দুর্দান্ত অনুষঙ্গ। এটি আপনার ফোনকে শুকনো এবং সুরক্ষিত রাখবে।

৪। ট্রাভেল পিলো : দীর্ঘ ফ্লাইট বা গাড়িতে চড়ার সময় ট্রাভেল পিলোর খুবই দরকার পরে। ঘাড় এবং মাথার জন্য এটি একটি আরামদায়ক বস্তু।

৫। ওয়াটারপ্রুফ ব্যাকপ্যাক : এই ব্যকপ্যাকগুলো ট্রাভেলারদের জন্য খুবই দরকারি। যেকোনো জায়গায় এটি অনায়াসে বহন করা যায়। বর্ষাকালে ট্রাভেলিং করার সময় এই ধরনের ব্যাগ অনেক জরুরি। ওয়াটারপ্রুফ ব্যাকপ্যাকে জিনিসপত্র শুকনো এবং সুরক্ষিত রাখে।

৬। ছোট আকারের প্রসাধন সামগ্রী : ভ্রমণের সময় লাগেজ যত ছোট করা যায় ততই ভালো। বহন করতে সুবিধা হয়। চলাচলে সহজ হয়। তাই এসময় প্রসাধন সামগ্রী, যেমন : শ্যাম্পু, কন্ডিশনার এবং টুথপেস্ট ছোট ছোট বোতলে বহন করার চেষ্টা করুন। এথবা মিনিপ্যাক কিনে নিন। এতে লাগেজে জায়গা বাঁচবে।

৭। জিপিএস ট্র্যাকার : একটি জিপিএস ট্র্যাকার একক ভ্রমণকারীর জন্য একটি দরকারী আনুষঙ্গিক উপাদান। এতে আপনি আপনার অবস্থান ট্র্যাক করতে পারবেন। নিরাপত্তার জন্য অন্যদের সঙ্গে আপনার লোকেশন শেয়ার করতে পারবেন।

সূত্র- হিন্দুস্তান টাইমস

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com