সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

বিমানের টিকিট কিনলেই সৌদি ভ্রমণ এবং ওমরাহর সুযোগ

  • আপডেট সময় শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩

সৌদি আরবের বিমানসংস্থা সৌদিয়া শিগগিরই নতুন এক ধরনের ভিসা কর্মসূচি চালু করতে যাচ্ছে। এতে সৌদিয়া বিমানের টিকিট কিনলেই ৯৬ ঘণ্টার জন্য সৌদি আরবের ভিসা পাবেন যাত্রীরা। এসময়ে তারা সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে ভ্রমণ এবং ওমরাহ পালন করতে পারবেন।

সৌদিয়া নতুন এই ভিসা কর্মসূচির নাম দিয়েছে ‘আপনার টিকিটই একটি ভিসা’। এতে যাত্রীরা যখন সৌদিয়া বিমানের টিকিট কিনতে চাইবেন তখন তার সৌদির ভিসার প্রয়োজন আছে কিনা সেই সম্পর্কে জানতে চাওয়া হবে।

ওই যাত্রীর ভিসার প্রয়োজন থাকলে টিকিট কাটার সময়ই অনলাইনে একটি ফরম পূরণ করতে হবে। মাত্র তিন মিনিটের আবেদনের প্রক্রিয়া শেষ করলেই মিলবে চার দিন বা ৯৬ ঘণ্টার সৌদি ভিসা।

চার দিনের এই ভিসা পাবার পর যাত্রীরা সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে ভ্রমণ এবং ওমরাহ পর্যন্ত পালন করতে পারবেন বলে জানিয়েছেন সৌদিয়া বিমান সংস্থার এক মুখপাত্র।

কর্মসূচি চালু হলে দেশটিতে আন্তর্জাতিক ফ্লাইটের বিশাল চাহিদা তৈরি হবে বলে আশাবাদী বিমান সংস্থাটি। চলতি বছরে আন্তর্জাতিক ফ্লাইটের চাহিদা ৪০ শতাংশ বৃদ্ধির পরিকল্পনা রয়েছে সৌদিয়া বিমানের।

সংযুক্ত আরব আমিরাতভিত্তিক বেশ কয়েকটি বিমান সংস্থায় এরই মধ্যে এই পরিষেবা চালু আছে। ইতিহাদ, এমিরেটস, ফ্লাই দুবাই, এয়ার এরাবিয়া এবং এয়ার আরাবিয়া আবুধাবি প্লেনের টিকিট কিনলে ৪৮ থেকে ৯৬ ঘণ্টার ট্রানজিট ভিসা অফার করে তারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com