সোমবার, ২০ মে ২০২৪, ০২:৩১ অপরাহ্ন

বিমানবন্দরে হুইলচেয়ার না পাওয়ায় ১০ কোটি রুপি ক্ষতিপূরণ দাবি

  • আপডেট সময় শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩

যাত্রী অসুস্থ জেনেও ঠিক সময় হুইলচেয়ার দেওয়া হয়নি—ভারতীয় এয়ারলাইন ভিস্তারার বিরুদ্ধে এমনটাই অভিযোগ করল এক নারী ও তার পরিবার। ক্ষতিপূরণ চেয়ে উপভোক্তা আদালতের দ্বারস্থ হয়েছে তারা। ভিস্তারার কাছ থেকে ১০ কোটি রুপি ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

মামলাকারী মনিকা গুপ্তা জানিয়েছেন, শ্রীলঙ্কার রাজধানী কলম্বো থেকে ভারতের মুম্বাইয়ে আসার জন্য গত ১৪ সেপ্টেম্বর বিমানের টিকিট কেটেছিলেন তারা।

তিনি নিজে আর্থ্রাইটিসের রোগী। তার সঙ্গে ছিলেন ৮১ বছরের বৃদ্ধা মা। শারীরিক অসুস্থতার কারণে দুজনের জন্যই আলাদা করে হুইলচেয়ারের আবেদন জানানো হয়েছিল। কলম্বো বিমানবন্দরে সেই হুইলচেয়ারের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়।

এ ছাড়াও মুম্বাইয়ে নেমে হেনস্তার শিকার হয় দুই যাত্রী ও তাদের পরিবার। অভিযোগে বলা হয়েছে, হুইলচেয়ারের ব্যবস্থা না করে হেঁটে বিমান থেকে নামতে বলা হয়েছিল তাদের। কিন্তু মনিকা হাঁটা তো দূরে থাক, আসন ছেড়ে উঠতেই পারছিলেন না। তা সত্ত্বেও জোর করে বিমান থেকে তাদের নামিয়ে দেওয়ার চেষ্টা করা হয়েছিল।

এয়ারলাইনের পক্ষ থেকে জানানো হয়েছে, যাত্রীরা তাদের শারীরিক অবস্থার কথা আগে থেকে জানাননি। ওই দিন বিমানবন্দরে বিশেষ সমস্যার কারণে হুইলচেয়ার আনতে দেরি হয়। বিমানটি নির্ধারিত সময়ের চেয়ে অনেক দেরিতে মুম্বাই পৌঁছয়। তাতেই যাত্রীর পায়ের অবস্থা আরো শোচনীয় হয়ে পড়ে বলে অভিযোগ উঠেছে। অনেকক্ষণ অপেক্ষার পর রাত ১১টা ৪৫ মিনিটে আসে হুইলচেয়ার।

এই হেনস্তার জন্য ১০ কোটি রুপি ক্ষতিপূরণ দাবি করেছেন মামলাকারী। এয়ারলাইন অবশ্য পরিষেবায় গাফিলতির জন্য দুঃখ প্রকাশ করেছে। তবে তারা এ-ও জানিয়েছে, সেদিনের পরিস্থিতি তাদের হাতের বাইরে ছিল।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com