রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন

বাংলাদেশ থেকে এবারই প্রথম সরাসরি পোখারা যেতে চায় এয়ার অ্যাস্ট্রা

  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

নেপালের পর্যটনপ্রিয় নগরী পোখারায় ঢাকা থেকে সরাসরি ফ্লাইট চালুর পরিকল্পনা করেছে দেশের নবীনতম এয়ারলাইন্স প্রতিষ্ঠান এয়ার অ্যাস্ট্রা। এটি চালু হলে বাংলাদেশ ও নেপালের এয়ারলাইন্সগুলোর মধ্যে প্রথম এ রুটে যাতায়াত করবে নবীনতম এয়ারলাইন্স প্রতিষ্ঠানটি।

মূলত দেশের অভ্যন্তরীণ রুটে এক বছর ফ্লাইট পরিচালনার পর এবার বিদেশের আকাশে পাড়ি জমাতে চায় এয়ার অ্যাস্ট্রা। ইতোমধ্যে ভারত ও নেপালের তিন রুটে ফ্লাইট পরিচালনার অনুমোদন চেয়েছে তারা।

এয়ার অ্যাস্ট্রা জানিয়েছে, চলতি বছরের মার্চে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এবং ভারত-নেপালের সিভিল এভিয়েশন এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা ব্যক্ত করে অনুমতি চাওয়া হয়েছে। প্রাথমিকভাবে ভারতের কলকাতা, নেপালের কাঠমান্ডু এবং পোখারা রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। নেপালে ফ্লাইটের অনুমতির পাশাপাশি অবতরণ ফি, জ্বালানি কর এবং পার্কিং চার্জসহ ফি ছাড় চাওয়া হয়েছে। এই তিনটির যে কোনো একটি রুটের অনুমতি পেলে নিজেদের বহরে থাকা এটিআর ৭২-৬০০ দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে এয়ার অ্যাস্ট্রার সিইও ইমরান আসিফ ঢাকা পোস্টকে বলেন, তিন রুটের ফ্লাইট পরিচালনার বিষয়ে বেবিচককে জানিয়েছি। যে রুটের অ্যাপ্রুভাল আগে আসবে, সেই রুটে আমরা আগে ফ্লাইট চালু করব। এই তিন রুটের মার্কেট এতো বড় নয়, এটিআর ৭২-৬০০ মডেলের (৭০ যাত্রীবাহী ফ্লাইট) প্লেন দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে। অদূর ভবিষ্যতে যখন আমাদের বহরে বোয়িং বা এয়ারবাসের ন্যারো বডি (মাঝারি আকারের) এয়ারক্রাফট আসবে তখন আমরা অন্য রুটে ফ্লাইট চালু করব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com