সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন

পাসপোর্ট ফেরত চেয়ে ইতালি দূতাবাসের সামনে মানববন্ধন

  • আপডেট সময় বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

ভিসা, পাসপোর্ট ফেরত পাওয়ার দাবিতে মানববন্ধন করেছেন ইতালি গমনেচ্ছু কর্মীরা।

সোমবার (২২ এপ্রিল) সকালে রাজধানীর গুলশানে ইতালি দূতাবাসের সামনে প্রায় শতাধিক ইতালি গমনেচ্ছু কর্মী মানববন্ধন করেন।

তারা জানান, অনেক কর্মী মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বসবাস করতেন। ইতালি যাওয়ার ইচ্ছায় তারা দেশে ফেরেন। ইতালি থেকে স্পন্সর ভিসা নিয়ে ভিএফএক্স গ্লোবালের মাধ্যমে তারা ইতালি দূতাবাস বরাবর পাসপোর্ট জমা দেন। কিন্তু দেড় থেকে দুই বছর পার হলেও তারা তাদের পাসপোর্ট, ভিসা কোনোটাই পাননি। এতে বেশিরভাগ কর্মীর পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। এমনকি অনেকের মধ্যপ্রাচ্যের বিভিন্ন ভিসার মেয়াদও শেষের পথে। এতে তারা নানা ধরনের ভোগান্তির শিকার হচ্ছেন।

তারা দাবি করেন, ইতালি দূতাবাস দ্রুত তাদের ইতালির ভিসা দিক, না হয় পাসপোর্ট ফেরত দিয়ে তাদের হয়রানিমুক্ত করা হোক।

ভুক্তভোগী দিনার বলেন, আমরা এদেশেও থাকতে পারছি না, অন্য দেশেও যেতে পারছি না। আমাদের সবার ভিসার মেয়াদ প্রায় শেষ পর্যায়ে চলে এসেছে। দূতাবাস আমাদের পাসপোর্ট আটকে রেখেছে। তারা যদি আমাদের ভিসা না দিয়েও পাসপোর্টগুলো ফেরত দিতো, তাহলে মধ্যপ্রাচ্যে ফিরে যেতে পারতাম। আমাদের দাবি, আমাদের হয় দ্রুত ভিসা দিক, না হয় ভিসা আবেদন বাতিল করে পাসপোর্ট ফেরত দিক।

আরেক ভুক্তভোগী রতন বলেন, দূতাবাসে আমাদের পাসপোর্ট জমা আছে। আমরা ভিএফএক্স গ্লোবালে গেলে তারা বলে এটা আমাদের কোনো দায়িত্বের মধ্যে পড়ে না। আপনারা দূতাবাসে যোগাযোগ করেন। কিন্তু দূতাবাসে আমাদের ঢুকতে দেয় না, কথা বলার কেউ নেই। আমরা আমাদের চাকরি হারাতে চাই না। তাই আমাদের ভিসা দিক না হয় পাসপোর্ট ফেরত দিক।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, মানববন্ধন করতে আসা কর্মীদের দূতাবাস থেকে মানববন্ধন করতে নিষেধ করা হয়েছিল। আমি যোগাযোগ করেছিলাম যাতে প্রতিনিধি নিয়ে বসা যায়। কিন্তু দূতাবাস থেকে বলা হয়েছে যেহেতু মানববন্ধন করে ফেলেছে, এখন আর কারও সঙ্গে বসতে তারা আগ্রহী না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com