শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন

পাকিস্তানের বিমান সংস্থা কেনায় সাড়া নেই ক্রেতাদের

  • আপডেট সময় রবিবার, ৫ মে, ২০২৪

সম্প্রতি পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস (পিআইএ) বিক্রি করার আগ্রহ প্রকাশ করেছিল দেশটির সরকার। মূলত সরকারি এই বিমান সংস্থাটির বেশির ভাগ শেয়ার বিক্রি করে বেসরকারি মালিকানায় দিয়ে দেওয়ার পরিকল্পনা ছিল সরকারের। কিন্তু দরপত্র দেওয়ার শেষ তারিখ চলে এলেও এই বিমান সংস্থা কিনতে আগ্রহ দেখাচ্ছে না বিদেশি কোম্পানিগুলো।

পাকিস্তানি সংবাদমাধ্যম এআরওয়াই নিউজ একটি সূত্রের বরাত দিয়ে এমন খবর দিয়েছে। তারা বলেছে, উপসাগরীয় দেশগুলো থেকে মাত্র দুটি কোম্পানি ৫ হাজার ডলার জমা দিয়ে বিনিয়োগের জন্য নথি সংগ্রহ করেছে।

সৌদি সংবাদমাধ্যম আরব নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, আগ্রহ দেখানো উপসাগরীয় দুটি কোম্পানি এখনো দরপত্রের জন্য তাদের আবেদন জমা দেয়নি। এ অবস্থায় শুক্রবার দরপত্র জমা দেওয়ার শেষ তারিখ থাকলেও তা ১৮ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিমান সংস্থার জন্য ক্রেতাদের আকৃষ্ট করতে ইতিপূর্বে পাকিস্তানের বেসরকারিকরণ কমিশন এবং পিআইএ প্রশাসন বেশ কয়েকটি প্রদর্শনী (রোড শো) পরিচালনা করেছে। কিন্তু এসব শো করে খুব বেশি সাফল্য পাওয়া যায়নি বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

এদিকে পাকিস্তানের বেসরকারিকরণ মন্ত্রী আব্দুল আলিম খান দাবি করেছেন, ইতিমধ্যে ১০টি কোম্পানি আগ্রহ প্রকাশ করেছে। তবে সুনির্দিষ্ট করে কোনো কোম্পানির নাম উল্লেখ করতে পারেননি তিনি।

মন্ত্রী বলেছেন, কমিশন আগ্রহী কোম্পানিগুলোর অনুরোধে দরপত্র জমা দেওয়ার তারিখ বাড়ানোর জন্য অনুমোদন দিয়েছে।

পাকিস্তানের সরকার সম্প্রতি এক ঘোষণা বলেছিল, তারা আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সংস্কারের অংশ হিসেবে লোকসানে থাকা বিমান সংস্থাটির নিয়ন্ত্রণসহ ৫১ শতাংশ শেয়ার বেসরকারি কোনো প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে দিতে চায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com