বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন

পর্যটনে দ্বিতীয় সেরা সৌদি আরব

  • আপডেট সময় মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩

পর্যটকদের আগমনের দিক থেকে ২০২৩ সালের প্রথম ৭ মাসে বিশ্বব্যাপী দ্বিতীয় স্থানে রয়েছে সৌদি আরব।

২০১৯ সালের একই সময়ের তুলনায় এ বছরের জুলাই মাসের শেষে দেশটিতে  ট্যুরিজম বেড়েছে ৫৮ শতাংশ। তথ্যটি গত মাসে নিশ্চিত করেছে ইউএন ওয়ার্ল্ড ট্যুরিজম অর্গানাইজেশন (ইউএনডব্লিউটিও) ওয়ার্ল্ড ট্যুরিজম ব্যারোমিটার।

সৌদি আরবের রাজধানী রিয়াদে গত ২৭ ও ২৮ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। দেশটি পর্যটন খাত উন্নয়নের জন্য যে পদক্ষেপগুলো নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল, সেগুলো ধীরে ধীরে বাস্তবায়িত হয়েছে। ফলে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আসা পর্যটকের সংখ্যা বেড়েছে সৌদি আরবে। এই অর্জন বিশ্বব্যাপী পর্যটনশিল্পের বিকাশে সৌদি আরবের মর্যাদাকে আরও শক্তিশালী করেছে বলে উল্লেখ করেন সৌদি পর্যটনমন্ত্রী আহমেদ আল-খতিব।

সৌদি আরব কর্তৃপক্ষ বিদেশি পর্যটকদের জন্য দেশটিকে উন্মুক্ত করার সিদ্ধান্ত নেওয়ায় বিশ্বজুড়ে পর্যটক ও পর্যটন ব্যবসায় বেশ উদ্দীপনা তৈরি হয়েছে। সৌদি আরবের বৈচিত্র্যময় নিসর্গের সৌন্দর্য বিশ্বব্যাপী পর্যটকদের আকর্ষণ করতে সক্ষম হয়েছে। দেশটির আসির পর্বতমালা, জেদ্দার ঐতিহ্যবাহী ভবন, মরুভূমি, মাদাইন সালেহর ইসলাম-পূর্ব সভ্যতার নিদর্শন, নয়নাভিরাম মরূদ্যান ইত্যাদি পর্যটকদের আকর্ষণের কেন্দ্রে রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com