সোমবার, ২০ মে ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন

নিরাপদ শহরের তালিকায় আবুধাবি

  • আপডেট সময় সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩

বিশ্বের নিরাপদ ও জীবনযাত্রার মানের সূচকে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির নাম। আবুধাবি নিয়মিতভাবে র্যা ঙ্কিংয়ে শীর্ষে থাকার কৃতিত্বের পাশাপাশি টানা সপ্তম বারের মত নিরাপদ শহরের সুনাম অর্জন করেছে। এ ছাড়া দেশটির আরো তিনটি শহর এই তালিকায় স্থান পেয়েছে। নিরাপদ ও বাসযোগ্য শহর হিসেবে আবুধাবি হয়ে ওঠছে প্রবাসীদের পছন্দের শহর।

বিশ্বের বিভিন্ন শহরের জীবনযাত্রার মান নিয়ে আন্তর্জাতিক পরিসংখ্যান তথ্য সংস্থা গ্লোবাল স্ট্যাটিস্টিক ডাটাবেস নাম্বেও এর ২০২৩ সালের সমীক্ষা অনুযায়ী শীর্ষে রয়েছে আবুধাবির নাম। সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি ছাড়াও আজমান দুই নম্বরে এবং দুবাই পাঁচ নম্বরে রয়েছে।। জীবনযাত্রার উন্নত মানের কারণে ধীরে ধীরে শহরটি প্রবাসী বাংলাদেশিদেরও পছন্দের শীর্ষে রয়েছে।

গত মাসে, ডিপার্টমেন্ট অফ কমিউনিটি ডেভেলপমেন্ট (ডিসিডি) দ্বারা প্রকাশিত একটি সমীক্ষা উঠে আসে আবুধাবির ৯৩ শতাংশেরও বেশি বাসিন্দারা রাতে একা হাঁটার সময় নিরাপদ বোধ করেন। জীবনযাত্রার খরচ, স্বাস্থ্যসেবা, জলবায়ু, ট্রাফিক, দূষণ ও নিরাপত্তা দিকে আবুধাবি যেমন এগিয়ে আছে তেমনি নারীদের জন্যও ভরসার নগরী এটি।

নিরাপত্তার দিক থেকে পর্যটকদের পছন্দের শহরও আবুধাবি। এর বিপরীতে বাংলাদেশের তুলনা তুলে ধরেন দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত মো. আবু জাফর। প্রবাসীরা এমন শহরগুলিকেও পছন্দ করে যেখানে তারা নিরাপদ এবং অন্যান্য নৈতিক দিক বিবেচনা করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com