সোমবার, ২০ মে ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন

নারায়ণগঞ্জ সিটিকে জাপান ৩০টি সাকুরা ফুলের গাছ উপহার দেবে

  • আপডেট সময় শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩

নারায়ণগঞ্জ সিটির সঙ্গে বন্ধুত্বমূলক সিটি হিসেবে পারস্পারিক অংশীদারিত্বকে স্মরণীয় রাখতে জাপানে শান্তির প্রতীক এই ফুলের গাছ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাপানের নারুতো সিটি। নারায়ণগঞ্জ নগর ভবনের সামনে গাছগুলো রোপণের ব্যবস্থা করার জন্য আগামী মাসের শেষে স্থানটি পরিদর্শন করবেন নারুতো সিটির কর্মকর্তারা।

গত ২৬ মার্চ নারুতো সিটিতে নারায়ণগঞ্জের সিটি করর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও নারুতো সিটির মেয়র মিশিহিকোর মধ্যে সাংস্কৃতিক, অর্থনৈতিক, শিক্ষা এবং মানবসম্পদ বিনিময়ের লক্ষ্যে একটি বন্ধুত্বপূর্ণ চুক্তি স্বাক্ষরিত হয়।

এই চুক্তির আওতায় নারায়ণগঞ্জ থেকে কর্মী নেয়া শুরু করেছে নারুতো সিটি। প্রথম পর্যায়ে তারা কৃষি, নির্মাণ এবং পোশাক শিল্পে ১৫ জন কর্মী নিবে। এজন্য আগামী ২৬ শে নভেম্বর নারায়ণগঞ্জে এক চাকুরীর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। যেখানে জাপানের বড় বড় কোম্পানির প্রতিনিধিরা উপস্থিত থেকে সাক্ষাৎকারের মাধ্যমে দক্ষ কর্মী বাছাই করবেন। যারা বাছাইয়ে উত্তীর্ণ হবেন তারা জাপানে সরাসরি চাকুরীর সুযোগ পাবেন।

নারুতো সিটি তাদের ওয়েবসাইটে উল্লেখ করেছে, নারায়ণগঞ্জে এই বছরের জুন মাসে একটি জাপানি ভাষার স্কুল চালু করা হয়েছে। ১০০ জনেরও বেশী শিক্ষার্থী এই কোর্সটি করেছেন। নারুতো শহরও কারিগরি শিক্ষানবীশ প্রশিক্ষণার্থীদের গ্রহণ করার পরিকল্পনা নিয়ে এগিয়ে চলছে।

নারুতো শহর কর্তৃপক্ষ বলছে, আমরা আশা করি, এটি মানুষের জন্য নারুতো শহর সম্পর্কে জানার একটি সুযোগ সৃষ্টি করবে। আমরা এই উদ্যোগগুলির মাধ্যমে নারায়ণগঞ্জ শহরের সাথে আমাদের সম্পর্ক আরও গভীর করবো।

সূত্র: প্রেস নারায়ণঞ্জ, এনএইচকে ওয়ার্ল্ড জাপান

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com