শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন

দেশের পর্যটন শিল্পের উন্নয়নে সহযোগিতায় আগ্রহী আরব আমিরাত

  • আপডেট সময় রবিবার, ২৪ মার্চ, ২০২৪

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান বলেছেন, বাংলাদেশের পর্যটন উন্নয়নে বর্তমান সরকার আন্তরিক ভাবে কাজ করছে। ইতোমধ্যে দেশের অভ্যন্তরীণ পর্যটকের সংখ্যা ২ কোটি ছাড়িয়ে গেছে। বিদেশি পর্যটক আকর্ষণেও আমরা নানাবিধ ব্যবস্থা গ্রহণ করছি। এতে এভিয়েশন ও পর্যটন শিল্প বিস্তারে আরব আমিরাতের পারস্পরিক সহায়তা দুই দেশের জনগণের বন্ধুত্ব আরও দৃঢ় করবে।

মঙ্গলবার (১৯ মার্চ) সচিবালয়ে মুহাম্মদ ফারুক খানের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলী আল হামুদি সাক্ষাৎ করতে এলে এসব কথা বলেন পর্যটনমন্ত্রী।

বৈঠকে বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নে সহযোগিতা ও সহায়তার আগ্রহ প্রকাশ করে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলী আল হামুদি বলেন, বাংলাদেশে পর্যটন শিল্পের উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। এই সম্ভাবনাকে বাস্তবায়ন করতে এভিয়েশন খাতের বিদ্যমান অংশীদারিত্ব আরও বৃদ্ধির পাশাপাশি আমরা বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নে সহযোগিতা ও সহায়তা করতে চাই।

জবাবে মুহাম্মদ ফারুক খান বলেন, বাংলাদেশের পর্যটন অবকাঠামো উন্নয়ন, হোটেল ও রিসোর্ট নির্মাণে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ করার সুযোগ রয়েছে। যদি আমিরাত এই খাতে বিনিয়োগ করে তবে আমরা তাদের সব ধরনের সহযোগিতা দেবো।

এভিয়েশন খাতের বিদ্যমান সম্পর্কের পাশাপাশি পর্যটন শিল্পে নতুন সহযোগিতার ক্ষেত্রে দুই দেশের সম্পর্ককে আরও উচ্চতায় নিয়ে যাবে বলে আশা পোষণ করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com