বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন

থাইল্যান্ডের আকর্ষণীয় ৫টি স্থান

  • আপডেট সময় বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

থাইল্যান্ডের অন্যতম আকর্ষণ হলো তাদের নিজেদের সংস্কৃতি ও অতিথি আপ্যায়ন যা আপনাকে দেবে এক সুন্দর অভিজ্ঞতা। থাইল্যান্ডে ঘুরে দেখার মতো সমুদ্র সৈকত, পাহাড়, বৈচিত্র্যময় বন্যপ্রাণী এবং জাতীয় উদ্যান, প্রাণবন্ত ও ব্যস্ত শহর,  সেরা কিছু স্ট্রীট ফুড সেইসঙ্গে দ্বীপও আছে উপভোগ করার মতো। থাইল্যান্ড হানিমুন স্পট হিসেবেও সুন্দর জায়গা।

থাইল্যান্ডের বৈচিত্র্যময় ঐতিহ্য এবং সংস্কৃতি, পূর্ণিমা উদযাপন, সুন্দর সৈকত বিলাস, ভাসমান বাজার ছাড়াও আরও অনেক কিছু আছে দেখার মতো। থাইল্যান্ডের কয়েকটি সুপরিচিত এবং রোমাঞ্চকর পর্যটন স্থান রয়েছে যা থাইল্যান্ড ভ্রমণে গেলে অবশ্যই দেখা উচিত। নিচে থাইল্যান্ডের ৫টি সুপরিচিত এবং রোমাঞ্চকর পর্যটন স্থানের নাম দেওয়া হলো-

১. ব্যাংকক

ব্যাংকক হলো থাইল্যান্ডের রাজধানী, এটি থাইল্যান্ডের সবচেয়ে সুপরিচিত পর্যটন স্থানগুলোর মধ্যে একটি। থাইল্যান্ডের জনসংখ্যা ৮ মিলিয়নেরও বেশি । দ্রুত-গতিসম্পন্ন, ব্যস্ত মহানগরীর দেশ থাইল্যান্ড, এটি বহুসাংস্কৃতিক পরিবেশ এবং সুন্দর রাস্তার জন্য বিখ্যাত, এখানে দেশের শীর্ষ মন্দিরও রয়েছে। যারা প্রথমবার ভ্রমণের জন্য থাইল্যান্ড যেতে চান তাদের জন্য অন্যতম সেরা স্থান হলো ব্যাংকক।

২. বে অফ ফাং এনগা

ফাং এনগা বে, থাইল্যান্ডের অন্যতম শীর্ষ পর্যটন স্থান এবং সবচেয়ে মনোরম স্থানগুলির মধ্যে একটি, ফুকেট দ্বীপ থেকে ৯৫ কিলোমিটার (৬০ মাইল) দূরে অবস্থিত। এখানে আছে পানির নিচে গুহা এবং চুনাপাথরের দ্বীপ। এখানের জেমস বন্ড দ্বীপ, কো পিং কান নামেও পরিচিত, সাগরের সবচেয়ে সুন্দর দ্বীপ।

৩. গ্র্যান্ড প্যালেস

ব্যাংককের গ্র্যান্ড প্যালেস থাইল্যান্ডের শীর্ষ পর্যটন স্থানগুলোর মধ্যে একটি, ঐতিহাসিক তাৎপর্য এবং চমৎকার কারুকাজ উভয়ের জন্য এই জায়গা বিখ্যাত। এটি দীর্ঘ ১৫০ বছরের পুরানো একটি প্রাসাদ, যেখানে থাই রাজারা বসবাস করে এবং রয়্যাল কোর্ট একইসঙ্গে সরকারের প্রশাসনিক কার্যালয় হিসাবে কাজ করে, এটির মনোরম স্থাপত্য এবং সূক্ষ্ম কাজে সজ্জিত। থাইল্যান্ডে দেখার জন্য সেরা স্থানগুলোর মধ্যে একটি হলো এই গ্র্যান্ড প্যালেস প্রাসাদ, যেখানে থাই যুদ্ধ মন্ত্রণালয় এবং রাষ্ট্রীয় সংস্থাগুলোর চিত্রগুলো আছে এই দেওয়ালে।

৪. ফুকেট

থাইল্যান্ডের শীর্ষ পর্যটন স্থানগুলোর মধ্যে একটি পশ্চিম উপকূলের ফুকেট। এটি দেশের সবচেয়ে জনপ্রিয় এবং সুপরিচিত সমুদ্র সৈকত, যা সারা বিশ্বের পর্যটকদের জন্য আকর্ষণীয়। ফুকেটের নির্মল পরিবেশ, পরিচ্ছন্ন জলরাশি এই স্থানের প্রধান আকর্ষণ।

৫. জলপ্রপাত ইরাওয়ান

থাইল্যান্ডে বেশ কয়েকটি দুর্দান্ত জলপ্রপাত রয়েছে। তবে ইরাওয়ান ন্যাশনাল পার্কের সঙ্গে সংযুক্ত এই জলপ্রপাত। পশ্চিম থাইল্যান্ডের ইরাওয়ান ন্যাশনাল পার্কে অবস্থিত ইরাওয়ান জলপ্রপাত। কাঞ্চনাবুরি থেকে সহজেই যাওয়া যায় এই জলপ্রপাতে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com