শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন

ঢাকা থেকে সরাসরি ফ্লাইট যাবে সুইজারল্যান্ডে

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩

ঢাকা থেকে সরাসরি ফ্লাইট যাবে সুইজারল্যান্ডে। আজ বুধবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সদর দপ্তরের এ বিষয়ে দ্বি-পাক্ষিক আলোচনা সভায় এমন সিদ্ধান্ত হয়। এ নিয়ে একটি দ্বি-পাক্ষিক বিমান চলাচল চুক্তি স্বাক্ষরিত হবে। এ চুক্তির খসড়া চূড়ান্ত করতে ৪ ও ৫ জুলাই বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সদর দপ্তরের সম্মেলন কক্ষে দুই দেশের প্রতিনিধি দলের মধ্যে দ্বি-পাক্ষিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সুইজারল্যান্ড পক্ষের তিন সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দেশটির সিভিল এভিয়েশনের লিড নেগোশিয়েটর লোরেন্ট নোল। বাংলাদেশ পক্ষের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বাংলাদেশ প্রতিনিধি দলে বেবিচকের উচ্চ পর্যায়ের কর্মকর্তাসহ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক, এনবিআর, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইউএএস বাংলা এবং নভো এয়ারের প্রতিনিধিরা অংশগ্রহণ করেছেন।

বেবিচকের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ সোহেল কামরুজ্জামান জানান, সভায় অত্যন্ত বন্ধুত্বপূর্ণ পরিবেশে বিস্তারিত আলোচনায় খসড়া চুক্তি চূড়ান্ত স্বাক্ষরের উভয় পক্ষ সম্মত হয়েছে। দ্রুত চুক্তিটি চূড়ান্ত স্বাক্ষরের জন্য উভয় দেশ উদ্যোগ গ্রহণ করার আগ্রহ ব্যক্ত করে সভায় একটি সম্মত-কার্যবিবরণীও স্বাক্ষরিত হয়েছে।

তিনি জানান, চুক্তিটি চূড়ান্তভাবে স্বাক্ষরিত হলে বাংলাদেশের জন্য ইউরোপের একটি নতুন ও সরাসরি আকাশ পথ উন্মুক্ত হবে। যাত্রীদের সরাসরি ফ্লাইটের মাধ্যমে সু্ইজারল্যান্ড ও বাংলাদেশের মধ্যে যাতায়াতের এবং আকাশ পথে পণ্য পরিবহনের আরো একটি ক্ষেত্র প্রতিষ্ঠিত হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com