শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন

জার্মানিতে ঈদ আনন্দ মেলা ও বর্ষবরণ অনুষ্ঠান

  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

জার্মানির ডার্মস্টাট শহরে প্রবাসী বাংলাদেশিদের সংগঠনের উদ্যোগে আয়োজিত হয়ে গেলো ঈদ আনন্দ মেলা ও বাংলা বর্ষবরণ অনুষ্ঠান।

রোববার (১৪ এপ্রিল) এ অনুষ্ঠান প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায় পরিণত হয়। একদিকে ঈদের আনন্দ, অন্যদিকে বাংলা বর্ষবরণ, সব কিছু মিলে পুরা অনুষ্ঠানটি হয়ে উঠেছিল ছোট একটি বাংলাদেশ।

বর্ণাঢ্য এই আয়োজনের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন জার্মান বাংলাদেশ কালচারাল সংগঠনের সভাপতি তাহের মোহাম্মদ, সহ-সভাপতি তাসলিম ইসলাম, সহ-সভাপতি ফারুক রহমান, সাধারণ সম্পাদক আবদুস সাত্তার, কোষাধ্যক্ষ শওকত মুরাদ, রেজা হক সিজার, শওকত মজুমদার, ফাইজুর রহমান, আব্দুর রাহিম কাউসার, নুর আলম বেলাল, শেখ মনির উদ্দিন, ফারহাদ ভুঁইয়া, সামিউল হক, শেখ মাহবুব, আরেফিন সবুজ, শেখ মাহবুব ওয়াজেদ, নাইম ইসলাম, এনামুল, রুবেল, শুপনসহ সংগঠনের সদস্যরা।

জার্মানিতে ঈদ আনন্দ মেলা ও বর্ষবরণ অনুষ্ঠান

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল শিশু কিশোরদের অংশগ্রহণ এবং তাদের বিভিন্ন পরিবেশনা। অনুষ্ঠানে ছিল বাংলাদেশি খাবারের ব্যাপক আয়োজন। গান, কবিতা আবৃত্তি, নাচ এবং খোশ গল্প আর আড্ডা নিয়ে দিনভর মেতে ছিলেন প্রবাসী বাংলাদেশিরা।

প্রবাসের কর্মব্যস্ত জীবনের একঘেয়েমি কাটিয়ে আনন্দ আর উল্লাসে মেতেছিলেন সকলে। অনুষ্ঠানে সকলের জন্য উন্মুক্ত লটারির আয়োজন ছিল। অনুষ্ঠানের শেষ দিকে বিভিন্ন খেলাধুলা এবং লটারি বিজয়ীদের পুরস্কার দেওয়া হয়।

জার্মান বাংলাদেশ কালচারাল সংগঠন জার্মান সরকার অনুমোদিত প্রবাসী বাংলাদেশিদের একটি সংগঠন। কমিউনিটির উন্নয়নে এই সংগঠনের মাধ্যমে বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করা হয়। ঈদের দিন এই সংগঠনের উদ্যোগে ডার্মস্টাট শহরে ঈদের জামাতের আয়োজন করা হয়েছিল ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com