শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন

জাতীয় পরিচয়পত্র পাওয়ার খবরে উচ্ছ্বসিত কুয়েত প্রবাসীরা

  • আপডেট সময় বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

দীর্ঘদিন ধরে কুয়েতে বাংলাদেশিরা জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাওয়ার প্রত্যাশা করছিলেন। সেই বহুল কাঙ্ক্ষিত সেবাটি কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে পেতে যাচ্ছেন খুব শিগগিরই। প্রবাসী বাংলাদেশিদের জন্য এটি একটি সুসংবাদ।

মঙ্গলবার (২ এপ্রিল) কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাস তাদের অফিসিয়াল ফেসবুক পেজে কাউন্সিলর (রাজনৈতিক) দূতালয় প্রধান মোহাম্মদ মনিরুজ্জামানের সই করা বিজ্ঞপ্তি প্রকাশ করে।

জাতীয় পরিচয়পত্র (এন আইডি) সংক্রান্ত প্রবাসীদের নানা প্রশ্ন ও জিজ্ঞাসা জবাবে আগামী শুক্রবার (৫ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় দূতাবাসের হলরুমে মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

সভায় কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্টদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামানসহ দেশ থেকে আসা নির্বাচন কমিশন সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন এবং এনআইডি সংক্রান্ত বিষয়ে প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন।

২০২১ সালের নভেম্বর মাসে কুয়েত দূতাবাস জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সার্ভিস চালু সংক্রান্ত একটি সার্কুলার দিয়েছিল। এর ফলশ্রুতিতে গত মাসে বাংলাদেশ থেকে টেকনিক্যাল সাপোর্ট টিম এ অ্যাডমিনিস্ট্রেশন টিম আসে কুয়েতে। এরই মধ্যে এনআইডি সার্ভিস চালুর প্রয়োজনীয় সার্বিক কাজ সম্পন্ন করেছেন তারা।

এনআইডি নাগরিক জীবনে অত্যন্ত গুরুত্ব বহন করে। স্মার্ট জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ২২টি নাগরিক সুবিধা গ্রহণ করতে পারবে। যেসব কাগজপত্র লাগবে তাহল অনলাইন জন্মসনদ কপি, বৈধ বাংলাদেশি পাসপোর্ট কপি, ইউনিয়ন অথবা পৌরসভার হতে নাগরিক সনদ, ইউটিলিটি বিলের কপি (বিদ্যুৎ, গ্যাস, পানি, টেলিফোন) বিলের কপি, শিক্ষাগত যোগ্যতা সনদ যদি থাকে। পিতা, মাতা, স্বামী, স্ত্রী এর জাতীয় পরিচয়পত্র নম্বর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com