শনিবার, ১১ মে ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

ঘুরে আসুন ভারতের ৫টি জায়গা থেকে

  • আপডেট সময় শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪

পৃথিবীর প্রাকৃতিক সৌন্দর্য দেখতে সকলেই পছন্দ করেন। তাই সুন্দর প্রকৃতিকে উপভোগ করতে মানুষ এক জায়গা থেকে অন্য জায়গায় যান। তবে সব জায়গায় ঘোরাঘুরি করাটা একজন সাধারণ মানুষের সম্ভব হয়ে ওঠে না। কারণ বিদেশ ভ্রমণ এতটাই ব্যয়বহুল যে সাধারণ মানুষ তা বহন পারেন না। তবে এর মধ্যেও এমন কিছু জায়গা আছে যেখানে কম টাকায় খুব সহজেই ভ্রমণ করা যায়। সস্তায় ঘুরে আসার রইল খুব সহজ প্ল্যান যেখানে নামমাত্র টাকা খরচ করে ঘুরে আসতে পারেন ভারতের যে স্থানগুলি এক নজরে দেখে নেওয়া যাক সেই স্থান গুলি কী কী

Goa 2023: Best Places to Visit - Tripadvisor

গোয়া : গোয়াতে বেড়াতে যাওয়ার স্বপ্ন কে না দেখেছে। গোয়ার সৌন্দর্য উপভোগ করতে পারবেন মাত্র ৫০০০ টাকার বাজেটেই। ছুটি কাটানোর সবথেকে আদর্শ স্থান গোয়া। স্বল্প বাজেটে তাই ডেস্টিনেশন গোয়া অবশ্যই হওয়া চাই।

Manali, Himachal Pradesh - Wikipedia

মানালি : নিজের চেনা রুটিন ছেড়ে পাহাড়ের কোলে কটা দিন পরম তৃপ্তিতে কাটিয়ে আসার আদর্শ স্থান মানালি তাও মাত্র ৫০০০ টাকার বাজেটে। হাওড়া থেকে ট্রেনে চন্ডিগড় এবং সেখান থেকে বাসে করে সোজা পৌঁছে যেতে পারেন মানালি যেতে খরচ পড়বে মাত্র ১৫০০ টাকা।

Hindu Sadhu Sitting On A Boat Overlooking Varanasi City Architecture At Sunset Stock Photo - Download Image Now - iStock

বারাণসী : এই নামটির সাথে ইতিহাসের যোগ প্রবল এবং রয়েছে সেখানে নানান স্থাপত্যের নিদর্শনও। মণিকর্ণিকা ঘাটে সেই হেলানো মন্দির আজো আমাদের মধ্যে শিহরণ জাগায়। পাঁচ দিনের ট্যুরে যেখানে আপনার খরচ পড়বে ৫০০০ টাকা।

Rishikesh Sightseeing From Mussoorie Flat 13% Off

হৃষিকেষ: অসম্ভব সুন্দর প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা জায়গাটি সবসময় মানুষের কাছে আকর্ষণীয় স্থান। তবে নামটি শুনলেই যেটি প্রথমে মনে আসে আশ্রম এবং ধর্মশালা। অত্যন্ত সস্তায় যেখানে থাকা যায়। কলকাতা থেকে সোজা দিল্লী পৌঁছতে খরচ হয় ৭০০ টাকা আর দিল্লি থেকে বাসে করে হৃষিকেশ, পৌঁছতে খরচ হয় ৫০০ টাকা। এ ছাড়া সেখানে কম দামি হোটেলে থাকা খাওয়া বাবদও মাত্র ৫০০০ টাকার প্যাকেজেই ঘুরে ফেলা যায়।

Mussoorie is now open to tourists only on weekends | Times of India Travel

মুসৌরি : পাহাড়ের সিনিক বিউটি যদি কেউ উপভোগ করতে চান তাঁকে অবশ্যই পৌঁছে যেতে হবে মুসৌরিতে। এখানকার পাহাড়ের সৌন্দর্য আপনাকে মুগ্ধ করবেই। তবে এই স্থানটিও ৫০০০ টাকার বাজেটে ঘুরে আসার জন্য আদর্শ।

ভ্রমণপিপাসু মানুষদের জন্য আজকের এই প্রতিবেদনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ এত স্বল্প ব্যয় ভারতের এমন পাঁচটি সুন্দর জায়গা ঘুরে আসার ঠিকানা আর হয়তো কেউ আগে কখনো দেয়নি। আসন্ন গরমের মরশুমে পাহাড় ঘুরতে যাওয়ার মজাই আলাদা যা বলে বোঝানো যায় না, শুধুমাত্র অনুভব করা যায়। আর সেই অনুভব করতে গেলে পৌঁছে যেতে হবে পাহাড়ের কোলে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com