রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন

ঘণ্টায় দেড় হাজার টাকা বেতনে বসে বসে নীল ছবি দেখার চাকরি

  • আপডেট সময় বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

স্কুল জীবনে বইয়ের পিছনে লুকিয়ে প্রাপ্তবয়স্কদের বই বা ছবি দেখেছে বহু লাস্ট বেঞ্চারই। অফিস জীবনেও এসেও সেই অভ্যাস যায়নি এমনও শোনা যায়। নীল ছবির নেশায় জীবন বরবাদ করেছেন, এমন মানুষও বিরল নন।

কিন্তু ধরুন যদি এমনটা হয়, কাউকে চাকরিই দেওয়া হল শুধুমাত্র নীল ছবি এবং ভিডিও দেখার জন্য। আর হ্যাঁ, সেই কাজের জন্য যথাযথ বেতনও পাবেন সেই কর্মী। অবাক হচ্ছেন নিশ্চয়ই শুনে। কিন্তু এমন আশ্চর্য চাকরিও রয়েছে এই দুনিয়ায়। শুনলে আরও অবাক হবেন, এই চাকরির জন্য আবেদন করছিলেন অন্তত ৯০ হাজার জন।

শেষ পর্যন্ত সবাইকে হারিয়ে সেই চাকরি পেলেন ২২ বছর বয়সী এক তরুণী। আর যে কাজের জন্য তিনি নিয়োগ পেলেন সে কাজে বেতন প্রতি ঘণ্টায় দেড় হাজার টাকারও বেশি! অবাক হলেও ঘটনাটি সত্যি। এটি ঘটেছে আমেরিকায়।

একটি জনপ্রিয় ‘এথিকাল প র্নগ্রাফি ওয়েবসাইট’ তথ্য বিশ্লেষক পদে নিযুক্ত করছে রেবেকা ডিক্সন নামক এক তরুণীকে।

চাকরির বিজ্ঞাপন প্রকাশ পেতেই সারাবিশ্ব থেকে অনেকে পদটিতে চাকরির জন্য আবেদন করেছিলেন। সবাইকে টেক্কা দিতে পেরে স্বাভাবিকভাবেই বেশ খুশি স্কটল্যান্ড নিবাসী রেবেকা। কিন্তু কাজটি কি নিছক প র্নগ্রাফি দেখা? বিজ্ঞাপনটি কিন্তু তা বলছে না।

নিজের ইচ্ছায় এই ধরনের ছবি দেখা আর কর্ম সূত্রে এই ছবি দেখা, একেবারেই এক নয় বলে মত বিশেষজ্ঞদের। ছবিগুলোতে কী ধরনের ভাষা প্রয়োগ করা হচ্ছে, কোন ধরনের সাজ পোশাকে ধরা দিচ্ছেন অভিনেতারা কিংবা কত বার মেহন হচ্ছে একটি ভিডিওতে- সব তথ্যই লিখে রাখতে হবে তাকে। শুরু থেকে শেষ, কোনো মুহূর্তই বাদ দেওয়া যাবে না। আপাতত নিজের বাড়ি থেকেই কাজ করতে হবে রেবেকাকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com