মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন

কোন জায়গায় একটিও সাপ পাওয়া যায়না

  • আপডেট সময় বুধবার, ১ মে, ২০২৪

সাপ নামে প্রাণিটি দেশের যে কোনও কোণায় গেলেই পাওয়া যায়। এদেশে সাপের অভাব নেই। কিন্তু এদেশেই এমন এক জায়গা রয়েছে যেখানে একটিও সাপ নেই।

দেশের যে কোণায় যাওয়া যাক না কেন সাপের দেখা মিলবেই। এদেশে সাপের অভাব নেই। যদিও অতি বিষধর সাপের সংখ্যা কম গোটা দেশে। তবে সাপের নানা প্রজাতি নানা জায়গায় গেলে দেখা যায়। শহর ছাড়িয়ে একটু সবুজের মাঝে পৌঁছলেই সাপ হামেশা নজরে পড়ে।

গ্রামাঞ্চলের মানুষ সাপের সঙ্গে দিন কাটিয়ে অভ্যস্ত। গোটা দেশে এত সাপ থাকতেও এদেশেই এমন এক জায়গা রয়েছে যেখানে গেলে একটিও সাপ পাওয়া যায়না।

প্রকৃতির অপরূপ শোভা জায়গাটিকে দেশের গণ্ডির বাইরে বিদেশেও সুপ্রসিদ্ধ করে তুলেছে। নিজের সিনিক বিউটির জন্য জায়গাটি দেশের পর্যটন মানচিত্রে অন্যতম স্থান দখল করেছে।

এবার হয়তো আন্দাজ করেই নিতে পেরেছেন। রাজ্যটি হল লাক্ষাদ্বীপ। কেন্দ্রশাসিত অঞ্চল লাক্ষাদ্বীপ এক দিকে আরবসাগর এবং অন্যদিকে লাক্ষাদ্বীপ সাগরের মাঝে এমন জায়গা যা তৈরি হয়েছে ৩৬টি দ্বীপের সমাহারে।

যদিও তারমধ্যে ১০টি দ্বীপেই কেবল মানুষের বসবাস। সবুজে ঘেরা এই লাক্ষাদ্বীপে এখন ক্রমশ মানুষের আনাগোনা বাড়ছে। সেই লাক্ষাদ্বীপে চারধারে প্রচুর সবুজ থাকলেও এখানকার জঙ্গলে কিন্তু সাপ নেই।

এখানে একটিও সাপ দেখতে পাওয়া যায়না। স্নেক ফ্রি স্টেট বলা হয় লাক্ষাদ্বীপকে। ভারত যেখানে নানা ধরনের সাপের জন্য পরিচিত, সেখানে ভারতেই এই অংশটি সাপহীন। তাই লাক্ষাদ্বীপে পৌঁছলে আর যাই হোক সাপের ভয় একদম নেই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com