শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:১০ অপরাহ্ন

কানাডার আবাসন সংকট সমাধানে সময় লাগবে কয়েক বছর

  • আপডেট সময় সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩

কানাডার আবাসন সংকট সমাধানে সময় লাগতে পারে কয়েক বছর। এমনকি আবাসন নির্মাণকাজ যদি গত ৮০ বছরের মধ্যে সবচেয়ে উচ্চতায় পৌঁছায়, তারপরও এই সময় লাগবে। কানাডার অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড একথা জানিয়েছেন।

এমনকি চলমান আবাসন সংকট কানাডিয়ান সরকারের জনপ্রিয়তাকে ক্ষতিগ্রস্ত করছে বলেও মন্তব্য করেছেন তিনি। রোববার (১৭ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, সাশ্রয়ী মূল্যের আবাসন সংকট যা কানাডিয়ান সরকারের জনপ্রিয়তাকে ক্ষতিগ্রস্ত করছে তা সমাধান করতে কয়েক বছর সময় লাগবে বলে দেশটির অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড শনিবার বলেছেন। এমনকি নির্মাণকাজ যদি ৮০ বছরের মধ্যে সর্বোচ্চ উচ্চতায় পৌঁছায় তারপরও এই সময় লাগবে।

রয়টার্স বলছে, আবাসন সংকট নিয়ে যে চ্যালেঞ্জ দেখা দিয়েছে, সেটি এই মন্তব্যের মাধ্যমে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর লিবারেল প্রশাসনের একজন সিনিয়র সদস্য স্বীকার করে নিয়েছেন। জনমত জরিপে কানাডার ক্ষমতাসীন লিবারেল গোষ্ঠী তাদের প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভদের চেয়ে পেছনে রয়েছে।

মূলত উচ্চ মুদ্রাস্ফীতি এবং বাড়ির দাম বৃদ্ধির জন্য অটোয়া তথা কেন্দ্রীয় সরকারকে দায়ী করে আসছেন কনজারভেটিভরা।

রয়টার্স বলছে, কানাডায় আবাসনের বিষয়টি প্রধানত দেশটির ১০টি প্রদেশের পাশাপাশি প্রধান প্রধান পৌরসভাগুলোর দায়িত্বের মধ্যে পড়ে। অন্যদিকে এই বিষয়ে অটোয়ার ভূমিকা নীতি পরামর্শমূলক এবং আর্থিক প্রণোদনার মধ্যে সীমাবদ্ধ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com