শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন

ইতালির ভিসা পেতে দেরি হচ্ছে কেন, জানাল দূতাবাস

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

ইতালির ভিসা পেতে দেরি হওয়ার কারণ ব্যাখ্যা দিয়েছে ঢাকায় অবস্থিত দেশটির দূতাবাস। গতকাল মঙ্গলবার নিজেদের ফেসবুক পেইজে দূতাবাস থেকে বিস্তারিত ব্যাখ্যা দেওয়া হয়।

এতে উল্লেখ করা হয়, ভিসা আবেদনের সংখ্যা করোনা মহামারির আগে সময়ের তুলনায় তিনগুণেরও বেশি এবং ২০২২ সালের তুলনায় দ্বিগুণেরও বেশি। গড়ে ৪টির মধ্যে একটি আবেদনের সঙ্গে জাল নথি বা অনিয়মিত নুল্লা ওস্তা রয়েছে। এই পরিস্থিতির কারণে, দূতাবাসকে অতিরিক্ত চেকের দায়িত্ব দেওয়া হয়েছে যা প্রকৃত আবেদনকারীদের প্রক্রিয়াটিকে ধীর করে দিচ্ছে।

দূতাবাস আরও জানিয়েছে, আমরা ভিসা আবেদনকারীদের একটি সাবলীল সেবা দেওয়ার জন্য পদক্ষেপ নিচ্ছি। দূতাবাসের ভিসা বিভাগটি সম্প্রতি একটি নতুন এবং বড় জায়গা নিয়েছে। কিছু অতিরিক্ত কর্মীও প্রত্যাশা করা হয়েছে। ঢাকায় ইতালির জন্য ভিএফএস ভিসা আবেদন কেন্দ্রটি বৃহত্তর এবং আরও দক্ষ প্রাঙ্গণে স্থানান্তরিত হয়েছে।

চলতি বছর দূতাবাসের প্রক্রিয়া করা ভিসা আবেদন ২০ শতাংশ বেড়েছে। আমরা কোনো ধরনের অযৌক্তিক বিলম্বের জন্য দুঃখিত এবং আবেদনকারীদের এটা বোঝার জন্য ধন্যবাদ। যেসব ভিসা আবেদনকারীদের তাদের পাসপোর্ট ফেরত প্রয়োজন, তারা আবেদনের মাধ্যমে প্রত্যাহার করতে পারবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com