বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন

ইতালিতে হানিমুন

  • আপডেট সময় সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

যারা বিবাহিত জীবনের অনুভূতির পুরো ঝড় অনুভব করতে চান তাদের জন্য ইতালি একটি আদর্শ বিকল্প, কারণ এই দেশটি কবিতা, সঙ্গীত এবং নাট্য নাটকে শতাব্দী ধরে প্রশংসিত হয়েছে তা কিছুই নয়। যারা সৈকতে রোদস্নান করতে, উষ্ণ এবং স্বচ্ছ সমুদ্রে সাঁতার কাটতে এবং বিশ্ব বিখ্যাত দর্শনীয় স্থান দেখতে চান তাদের জন্য এটি স্বর্গের একটি অংশ। ইতালি এমন সব নবদম্পতিকে খুশি করবে যাদের অন্তত সৌন্দর্যের প্রতি একটু তৃষ্ণা আছে। আপনার হানিমুন কোথায় কাটাবেন ইতালিতে তাদের মধুচন্দ্রিমা কোথায় কাটাবেন তা নির্ধারণ করতে, নবদম্পতিকে প্রথমে তাদের ঠিক কী আকর্ষণ করে তা নির্ধারণ করতে হবে।

কিছু মানুষ প্রাণবন্ত শহর পছন্দ করে, যেখানে তারা এক মিনিটের জন্য স্থির থাকতে পারে না, অন্যরা শান্ত প্রদেশ পছন্দ করে যেখানে জীবন পরিমাপ করা হয়, এবং মানুষ খোলা বাহনে অতিথিদের গ্রহণ করতে প্রস্তুত। যারা ইতালীয় দর্শনীয় স্থান দেখতে চান তাদের আলাদাভাবে তাদের রুট বিবেচনা করা উচিত। আপনি যদি চান, আপনি আপনার ভ্রমণের পরিকল্পনা করতে পারেন যাতে আপনি সবচেয়ে সুন্দর সৈকত এবং শিল্পের দুর্দান্ত স্মৃতিসৌধ উভয়ই দেখতে পারবেন।

কিছু নবদম্পতি একটি ট্রাভেল এজেন্সিতে আবেদন করেন, অন্যরা নিজেরাই হানিমুন আয়োজন করতে পছন্দ করেন – এটি স্বাদ এবং আর্থিক ক্ষমতার বিষয়। ভেনিস সমগ্র ইউরোপের সবচেয়ে রোমান্টিক শহরে না গেলে নবদম্পতিকে কোথায় যেতে হবে? পানির উপর অবস্থিত অনন্য শহরটি আপনাকে কেবল খালের রাস্তায় গন্ডোলা রাইড দিয়ে নয়, বরং শক্ত মাটিতে দর্শনীয় স্থান দিয়ে আনন্দিত করবে। এড্রিয়াটিকের মুক্তার পৃথক সাংস্কৃতিক বস্তু বর্ণনা করার কোন মানে হয় না – সমস্ত ভেনিস একটি উন্মুক্ত বায়ু যাদুঘর।

সরাসরি মধুচন্দ্রিমা ভ্রমণে, এটি পরে ব্রিটিশদের দায়েরের সাথে প্রয়োগ করা শুরু করে। বিয়ের পরে ছুটিতে আপনার আত্মার সঙ্গীর সাথে যাওয়ার tradition ইউরোপে 19 শতকের। রাশিয়ান নবদম্পতি দ্রুত এই ফ্যাশনটি গ্রহণ করে এবং প্রায়শই বিদেশে চলে যায়, যদিও বিয়ের মাত্র 6 সপ্তাহ পরে – পারিবারিক বাসায় বিয়ের প্রথম দিনগুলি কাটাতে। মজাদার!ফ্রান্স এবং সুইজারল্যান্ডের সাথে এটি ছিল ইতালি, এটি একটি অগ্রাধিকার ছিল যখন নবদম্পতি তাদের মধুচন্দ্রিমা ভ্রমণের ব্যবস্থা শুরু করেছিল। সোভিয়েত ইউনিয়নে, এই tradition মেনে চলাকে অপচয় বলে মনে করা হত, এবং প্রত্যেকেরই বিদেশে যাওয়ার সুযোগ ছিল না। কিন্তু ধীরে ধীরে নবদম্পতি আবার মধুচন্দ্রিমা ভ্রমণ শুরু করেন, তার জন্য বেছে নেন সবচেয়ে রোমান্টিক জায়গা, যেখানে বাকি অর্ধেকের সাথে কাটানো সময়গুলো সত্যিই মধুর মতো মিষ্টি মনে হবে।

যারা বিবাহিত জীবনের অনুভূতির পুরো ঝড় অনুভব করতে চান তাদের জন্য ইতালি একটি আদর্শ বিকল্প, কারণ এই দেশটি কবিতা, সঙ্গীত এবং নাট্য নাটকে শতাব্দী ধরে প্রশংসিত হয়েছে তা কিছুই নয়। যারা সৈকতে রোদস্নান করতে, উষ্ণ এবং স্বচ্ছ সমুদ্রে সাঁতার কাটতে এবং বিশ্ব বিখ্যাত দর্শনীয় স্থান দেখতে চান তাদের জন্য এটি স্বর্গের একটি অংশ। ইতালি এমন সব নবদম্পতিকে খুশি করবে যাদের অন্তত সৌন্দর্যের প্রতি একটু তৃষ্ণা আছে। আপনার হানিমুন কোথায় কাটাবেন ইতালিতে তাদের মধুচন্দ্রিমা কোথায় কাটাবেন তা নির্ধারণ করতে, নবদম্পতিকে প্রথমে তাদের ঠিক কী আকর্ষণ করে তা নির্ধারণ করতে হবে। কিছু মানুষ প্রাণবন্ত শহর পছন্দ করে, যেখানে তারা এক মিনিটের জন্য স্থির থাকতে পারে না, অন্যরা শান্ত প্রদেশ পছন্দ করে যেখানে জীবন পরিমাপ করা হয়, এবং মানুষ খোলা বাহনে অতিথিদের গ্রহণ করতে প্রস্তুত। যারা ইতালীয় দর্শনীয় স্থান দেখতে চান তাদের আলাদাভাবে তাদের রুট বিবেচনা করা উচিত।

আপনি যদি চান, আপনি আপনার ভ্রমণের পরিকল্পনা করতে পারেন যাতে আপনি সবচেয়ে সুন্দর সৈকত এবং শিল্পের দুর্দান্ত স্মৃতিসৌধ উভয়ই দেখতে পারবেন। কিছু নবদম্পতি একটি ট্রাভেল এজেন্সিতে আবেদন করেন, অন্যরা নিজেরাই হানিমুন আয়োজন করতে পছন্দ করেন – এটি স্বাদ এবং আর্থিক ক্ষমতার বিষয়। ভেনিস সমগ্র ইউরোপের সবচেয়ে রোমান্টিক শহরে না গেলে নবদম্পতিকে কোথায় যেতে হবে? পানির উপর অবস্থিত অনন্য শহরটি আপনাকে কেবল খালের রাস্তায় গন্ডোলা রাইড দিয়ে নয়, বরং শক্ত মাটিতে দর্শনীয় স্থান দিয়ে আনন্দিত করবে। এড্রিয়াটিকের মুক্তার পৃথক সাংস্কৃতিক বস্তু বর্ণনা করার কোন মানে হয় না – সমস্ত ভেনিস একটি উন্মুক্ত বায়ু যাদুঘর।

জলের উপর শহর দেখার জন্য সবচেয়ে অনুকূল মাস হল মে এবং জুন।বছরের এই সময়ে, ইতালির এই অংশের আবহাওয়া খুব গরম নয়, কিন্তু এখন আর ঠান্ডা নয়। এবং যদি নব দম্পতি জানুয়ারী বা ফেব্রুয়ারির শুরুতে বিয়ে করেন, তাহলে তারা এমন একটি দৃশ্যের জন্য উপযুক্ত হতে পারে যা তারা কখনই ভুলবে না – ভেনিস কার্নিভাল। মিলান প্রাণবন্ত গতিশীল, ফ্যাশন এবং স্টাইলের প্রেমীদের জন্য, মিলানের চেয়ে হানিমুনের জন্য এর চেয়ে ভাল জায়গা আর নেই।

এটি ইতালির দ্বিতীয় বৃহত্তম শহর, যা অনন্য যে এটি grace  heritage এবং আধুনিকতার সাথে সুন্দরভাবে জড়িত ছিল। ব্যাংক এবং অফিস ভবন মিলন ক্যাথেড্রাল, সফরজা ক্যাসল, সান্তা মারিয়া ডেল গ্রাজি চার্চ, পুরাতন রামপার্ট এবং অন্যান্য আকর্ষণের সাথে মিলিত হয়েছে। অগ্রাধিকার হানিমুন গন্তব্যগুলির মধ্যে রয়েছে লা স্কালা অপেরা হাউস- যদি আপনি সেখানে পৌঁছাতে সক্ষম হন, তবে আপনি এটিকে একটি বড় সাফল্য হিসাবে বিবেচনা করতে পারেন। শপিংপ্রেমীরা, আর্থিক সুবিধা থেকে বঞ্চিত নয়, ফ্যাশনেবল কেনাকাটায় নিজেকে প্রশংসিত করতে সক্ষম হবেন, কারণ মিলানে ভ্যালেন্টিনো, গুচি, ভার্সেস, প্রাদা এবং অন্যান্য বিশ্ব বিখ্যাত ব্র্যান্ডের একচেটিয়া আইটেম বিক্রি হয়।

এটি বসন্ত এবং শরতে মিলানে সবচেয়ে আরামদায়ক। রোম “সমস্ত রাস্তা রোমের দিকে নিয়ে যায়” – এবং নবদম্পতির রাস্তাও এই শহরে ঘুরতে পারে। ইতালির রাজধানীর পাশ দিয়ে যাওয়া অসম্ভব, কারণ এই শহরটি খ্রিস্টপূর্বাব্দ থেকে নির্মিত শিল্পের স্মৃতিচিহ্নগুলি সংগ্রহ করেছে। গ্রীষ্মকে রোম পরিদর্শনের সেরা সময় বলে মনে করা হয়, কিন্তু গরম আবহাওয়া এবং পর্যটকদের ভিড় সবার রুচির জন্য হবে না। অনেক পাকা ভ্রমণকারীদের বসন্ত এবং শরতে এখানে যাওয়ার পরামর্শ দেওয়া হয় – উষ্ণ জলবায়ু আপনাকে জমাট বাঁধতে দেবে না এবং নবদম্পতিরা আরও বেশি আরামদায়ক হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com