ইংল্যান্ডে প্রবেশের আনুমানিক সময়ে পাসপোর্ট বৈধ। ভিসা আটকে রাখতে, আপনার পাসপোর্টে কমপক্ষে একটি ফ্রি পৃষ্ঠা থাকতে হবে। আপনার যদি পুরানো পাসপোর্ট থাকে তবে সেগুলিও সংযুক্ত করুন। আপনার পাসপোর্টের প্রথম পৃষ্ঠার একটি অনুলিপি তৈরি করুন, যার উপরে ব্যক্তিগত ডেটা নির্দেশ করা হয়েছে। নতুন প্রবর্তিত নতুন নিয়ম অনুসারে, আপনি যদি মস্কোতে নথি জমা দিচ্ছেন তবে আপনি যদি অ্যাপ্লিকেশনটিতে সংযুক্ত হন তবে আপনাকে অবশ্যই বর্তমান পাসপোর্টের সমস্ত পৃষ্ঠার এবং সমস্ত পুরানো ফটোকপি তৈরি করতে হবে।

ইংরেজিতে ভিসা আবেদন ফরম পূরণ করতে পারেন। ভিসা ফি পূরণ এবং প্রদানের পরে, আবেদনকারী তার নিজের নিবন্ধকরণ নম্বর পাবেন, তারপরে দলিল জমা দেওয়ার জন্য ভিজিটের সময়টি বেছে নেওয়া সম্ভব হবে। তারপরে সিস্টেমটি ভিসা কেন্দ্রটি দেখার জন্য একটি আমন্ত্রণ উত্পন্ন করবে, আপনি নথি জমা দেওয়ার সময় আপনার এটি মুদ্রণ করা উচিত এবং তা আপনার সাথে রাখা উচিত। পূরণ করার পরে, প্রশ্নপত্রটি মুদ্রণ করেও নির্দেশিত জায়গায় সাইন ইন করুন।

প্রশ্নাবলীতে আপনাকে 35×45 মিমি পরিমাপের একটি রঙিন ফটোগ্রাফ সংযুক্ত করতে হবে। ছবি টাটকা হওয়া উচিত।

পরিদর্শনের জন্য যথেষ্ট অর্থের প্রমাণ। সাধারণত একটি অ্যাকাউন্ট বিবৃতি প্রদান করা হয় যা 3 মাসের জন্য তহবিলের চলন প্রতিফলিত করে। আপনার যোগাযোগের বিবরণ নির্দেশ করে কর্মসংস্থানের শংসাপত্রেরও প্রয়োজন হবে। সতর্কতা অবলম্বন করুন, ভিসা কেন্দ্রের কর্মীরা সত্যই আপনাকে কাজের জন্য কল করতে পারে! আইপিগুলিকে অবশ্যই আইপি শংসাপত্রের একটি ফটোকপি প্রদান করতে হবে এবং ট্যাক্স পরিষেবার সাথে নিবন্ধকরণ করতে হবে। প্রতিবন্ধী ব্যক্তিদের ভ্রমণের জন্য অর্থের সহজলভ্যতা প্রমাণ করতে হবে। এটি স্পনসর থেকে একটি চিঠি হতে পারে, তারপরে আপনার তার অ্যাকাউন্ট থেকে একটি এক্সট্র্যাক্ট এবং তার কাজ থেকে একটি শংসাপত্রের প্রয়োজন

পেনশনারদের শিক্ষার্থী এবং স্কুলছাত্রীদের জন্য পেনশন শংসাপত্রের একটি ফটোকপি সংযুক্ত করতে হবে – পড়াশোনার স্থান থেকে একটি শংসাপত্র।

যারা তাদের ভ্রমণের উদ্দেশ্য হিসাবে “পর্যটন” নির্দেশ করে তাদের ভ্রমণের পুরো সময়কালের জন্য হোটেল বা অ্যাপার্টমেন্টগুলির সংরক্ষণ নিশ্চিত করা উচিত। যারা “ব্যক্তিগত সফর” ইঙ্গিত করেন তাদের আমন্ত্রণটি দেখানো উচিত। আপনাকে আমন্ত্রণকারী ব্যক্তির সাথে কী সম্পর্ক রয়েছে সে সম্পর্কে আপনাকে সূচিত করতে হবে এবং এই ব্যক্তি দেশের বাসিন্দা কিনা তা নিশ্চিত করে নথি প্রদর্শন করতে হবে।

যুক্তরাজ্য ভিসা মুক্ত ট্রানজিটের অনুমতি দেয়, এটি তথাকথিত ভিসা ছাড়। এর সুবিধা নিতে আপনাকে তৃতীয় দেশে টিকিট প্রদর্শন করতে হবে। ইমিগ্রেশন পরিষেবাটিতে কোনও ব্যাখ্যা ছাড়াই ট্রানজিট প্রবেশকে প্রত্যাখ্যান করার অধিকার রয়েছে।

মনোযোগ দিন

সমস্ত নথি অবশ্যই ইংরেজী অনুবাদ করা উচিত।

পেশাদার অনুবাদকদের পরিষেবাগুলি প্রমাণীকরণ বা ব্যবহার করা প্রয়োজন হয় না, আপনি নিজেরাই সবকিছু অনুবাদ করতে পারেন।

দরকারী পরামর্শ

এর মধ্যে কয়েকটি নথি কঠোরভাবে প্রয়োজন হয় না। ব্রিটিশ ভিসার জন্য কাগজের একটি প্যাকেজ প্রস্তুত করার সময়, কোনও অভিবাসন কর্মকর্তার জন্য একটি পরিষ্কার এবং সংক্ষিপ্ত চিত্র তৈরি করার চেষ্টা করুন। আপনি অতিরিক্ত কাগজপত্রগুলি প্রয়োগ করতে পারেন, যদি আপনি মনে করেন, তারা কিছু বিষয় পরিষ্কার করতে সক্ষম হয়। ইংল্যান্ডে ভিসা অনুমোদনের জন্য, সমস্ত আনুষ্ঠানিকতা কঠোরভাবে অনুসরণ না করা, তবে বিশ্বাসযোগ্য এবং বোধগম্য ব্যক্তি হিসাবে উপস্থিত হওয়া গুরুত্বপূর্ণ। প্রদত্ত তথ্যে যে কোনও অস্পষ্টতা এবং “দুর্বলতা” আপনার বিরুদ্ধে বিবেচিত হবে।