শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন

আবুধাবিতে ফ্লাইট শুরু করে ইতিহাস সৃষ্টি করল ইউএস-বাংলা

  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

বাংলাদেশের প্রথম বেসরকারি বিমানসংস্থা হিসেবে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে ফ্লাইট শুরু করে ইতিহাস সৃষ্টি করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। 

শুক্রবার (১৯ এপ্রিল) আবুধাবিতে ফ্লাইট শুরুর মধ্য দিয়ে বেসরকারি এয়ারলাইন্সের ইতিহাসে এক অনন্য নজির স্থাপন করেছে দেশের দ্বিতীয় বৃহত্তম বিমান সংস্থাটি।

বিষয়টি নিশ্চিত করে ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম বলেন, দুবাই ও শারজাহর পর সংযুক্ত আরব আমিরাতের তৃতীয় গন্তব্য হিসেবে আবুধাবিতে ফ্লাইট শুরু করেছে ইউএস-বাংলা।

দেশের কোথা থেকে কখন ছাড়বে

ঢাকা থেকে সোম, বুধ, বৃহস্পতি ও শনিবার এবং চট্টগ্রাম থেকে মঙ্গল, শুক্র ও রোববার বিকেল ৫টা ৫০ মিনিটে আবুধাবির উদ্দেশ্যে ছেড়ে যাবে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট। আবুধাবির স্থানীয় সময় রাত ৯টা ১০ মিনিটে অবতরণ করবে।

আবুধাবি থেকে কখন ছাড়বে

আবুধাবি থেকে স্থানীয় সময় রাত ১০টা ১০মিনিটে ছেড়ে মঙ্গল, বুধ, শুক্র ও রোববার ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এবং সোম, বৃহস্পতি ও শনিবার চট্টগ্রামের হজরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ভোর ৪টা ৫০ মিনিটে অবতরণ করবে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার ইউএস-বাংলার উদ্বোধনী ফ্লাইট হিসেবে চট্টগ্রাম থেকে আবুধাবির উদ্দেশ্যে বিকাল ৫টা ৫০ মিনিটে ১৭৪ জন যাত্রী নিয়ে বোয়িং ৭৩৭-৮০০ যাত্রা করে। যাত্রার পূর্বে ফ্লাইটটি বিকেল ৩টা ৫৫ মিনিটে ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করে। আবুধাবীতে স্থানীয় সময় আজ রাত ৯টা ১০ মিনিটে পৌঁছাবে। এরপর আবুধাবি থেকে স্থানীয় সময় আজ(শুক্রবার) রাত ১০টা ১০মিনিটে ঢাকার উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে আসবে এবং ভোর ৪টা ৫০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

প্রসঙ্গত, দুবাই, শারজাহ ছাড়া মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মালে, ব্যাংকক ও চীনের অন্যতম বাণিজ্যিক শহর গুয়াংজু, পার্শ্ববর্তী দেশ ভারতের কলকাতা ও চেন্নাইতে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আন্তর্জাতিক রুট ছাড়া দেশের অভ্যন্তরে বিশেষ করে ঢাকা থেকে কক্সবাজার, চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, যশোর ও রাজশাহী রুটে ফ্লাইট পরিচালনা করছে বিমান সংস্থাটি। এছাড়া ঢাকা থেকে চেন্নাই রুটে অতিরিক্ত চারটি ফ্লাইটসহ সপ্তাহে মোট ১১টি ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com