শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:২৩ অপরাহ্ন

অরুনিমা রিসোর্ট গলফ ক্লাব

  • আপডেট সময় মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩

বাংলাদেশে রিসোর্টের কথা চিন্তা করলে যে নামটা সবার আগে মনে আসে সেটা হল “অরুনিমা রিসোর্ট গলফ ক্লাব”। এই রিসোর্টটি অরুনিমা ইকো রিসোর্ট নামেও পরিচিত। দেশীয় রিসোর্ট প্রতিযোগিতায় ২০১০ সালে প্রথম স্থান অধিকার করেছিল এই রিসোর্টটি।

নড়াইল জেলার কালিয়া উপজেলার পানিপাড়া গ্রামে মধুমতি নদীর তীরে অবস্থিত অরুনিমা রিসোর্ট। অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যে ভরা এই ইকো রিসোর্টটি ৫০ একর জমির উপর প্রতিষ্ঠিত। এখানে এসে গাছের ছায়ায় বসে বা পাখির কলরব শুনে অথবা জলের ধারে বসে অনায়াসে কাটিয়ে দেয়া যায় ঘণ্টার পর ঘণ্টা। চিরচেনা গ্রামবাংলার রূপ আর আধুনিকতা এই দুইয়ের সুপরিকল্পিত মিলন ঘটানো হয়েছে রিসোর্টটিতে।

অরুনিমা রিসোর্টে আধুনিক সব ব্যাবস্থা রয়েছে। এখানে আসা পর্যটকদের থাকার জন্য রয়েছে সুব্যবস্থা। রিসোর্টটিতে রয়েছে ৩০টি কটেজ এবং ৩৫টি রুম (এসি এবং ননএসি)। রয়েছে দুই রুম বিশিষ্ট একটি ভাসমান কটেজ, যা সকলকে আকৃষ্ট করে। আরো রয়েছে ৪০ বেডের তিন রুমের একটি ডরমেটরি। রয়েছে উন্নত ডাইনিং হল এবং কনফারেন্স হল।

এখানে খাবার জন্য রয়েছে সুব্যাবস্থা। এখানে ছোট বড় মিলিয়ে মোট ১৯টি পুকুর রয়েছে। এসব পুকুরে ইচ্ছা করলে নির্ধারিত ফি দিয়ে যে কেউ মাছ শিকার করতে পারবে। একটি বড় লেকও রয়েছে। এই লেকের মাঝে একটি ছোট কৃত্রিম দ্বীপ আছে। লেকের পাশে বসার জন্য বেঞ্চ এবং গাছে ঝোলানো দোলনা আছে। আর লেকের উপর দিয়ে পারাপারের জন্য বাঁশের সেতু তৈরি করা হয়েছে।

শীতকালে অরুনিমা রিসোর্টে প্রচুর অতিথি পাখির আগমন ঘটে। ব্যাপারটি পুরোপুরি প্রাকৃতিক আর এখানে প্রচুর জলাশয় থাকাটাই এর কারন। তবে অরুনিমায় সবসময়ই কমবেশি অতিথি পাখির দেখা মেলে। এই রিসোর্টে দেশি-বিদেশি মিলিয়ে প্রায় কয়েক হাজার পাখি রয়েছে। পাখি ছাড়াও এখানে দেখা মিলবে বিরল প্রজাতির সব ঔষধি গাছ, ফল এবং ফুলের। অরুনিমা রিসোর্টকে প্রকৃতির অপার সৌন্দর্যে সাজিয়ে তোলার উদ্দেশে এসব প্রচেষ্টা।

এসব ছাড়াও এখানে ইনডোর-আউটডোর খেলাধুলার সুবিধাসহ রয়েছে আধুনিক বিজনেস সেন্টার ও চিলড্রেন পার্ক। বিদেশি পর্যটকদের আনাগোনা থাকায় এখানে আছে একটি লাইসেন্সকৃত ছোট লিকার বার। বেসরকারি পর্যায়ে দেশের প্রথম গলফ কোর্সের মাঠটিও রয়েছে এই অরুনিমাতেই।

এখানে আয়োজন করা হয় গ্রাম বাংলার হারিয়ে যাওয়া সব লোক সংস্কৃতিক অনুষ্ঠানের। বিভিন্ন গ্রামীন ঐতিহ্যবাহী উপকরণ এর ব্যবহার ও প্রদর্শনের ব্যবস্থা রয়েছে এখানে। লেকে এবং মধুমতি নদীতে ভ্রমনের জন্য অরুনিমাতে রয়েছে নিজস্ব লাইফবোট, ডিনার বোট, প্যাডেল বোট। রিসোর্ট সংলগ্ন মধুমতি নদীতে রয়েছে পছন্দমতো আকর্ষণীয় নৌ পর্যটনের সুযোগ।

অরুনিমা রিসোর্টটির ভেতরে কিছু ভ্যান এবং রিক্সা রয়েছে। চাইলে এসবে করে পুরো রিসোর্টটি ঘুরে দেখতে পারবেন। এছাড়া এখানকার গোলাপ বাগান এবং পাহাড় ঘেরা বাংলো দীঘিটি সবার আকর্ষণের কেন্দ্রবিন্দু। এখানে যেটি সবার দৃষ্টি কাড়ে সেটি হলো অভ্যর্থনা জানানোর ভঙ্গিমায় দাঁড়িয়ে থাকা গাছগুলো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com