মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন

অন্য এক মাত্রায় নিউইয়র্কে ফাল্গুন উৎসব

  • আপডেট সময় রবিবার, ১৯ মার্চ, ২০২৩

শীতের সন্ধ্যায় বাঁধভাঙা “ফাল্গুনী” উৎসবে মেতেছিলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন, উত্তর আমেরিকার সদস্যরা। গান, কবিতা, আলোচনা, আড্ডা, নাচে মুখর হয়ে উঠেছিলো নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস্ -এর একটি পার্টি হল। পুরো হলরুম জুড়ে অ্যালামনাই কেসি মঙ এর করা চমৎকার ফাল্গুনের ব্যানার এবং কবিতার পোস্টার অন্য রকম এক কাব্যিক আবহ তৈরি করেছিলো।

নিউইয়র্কের বিভিন্ন এলাকায় বসবাসকারী অ্যালামনাইগণ, তাদের পরিবার-পরিজন এবং কমিউনিটির বিশিষ্টজনের উপস্থিতি এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি করে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সাবিনা শারমিন নিহার। এরপর শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রাক্তন সভাপতি ও উপদেষ্টা পারভেজ কাজী, প্রাক্তন সভাপতি ও উপদেষ্টা মুহাম্মদ আবদুল আজিজ নঈমী, সিনিয়র সহ সভাপতি অধ্যাপক গোলাম মোহাম্মদ মুহিত, যুগ্ম সাধারণ সম্পাদক মীর কাদের রাসেল, সাংস্কৃতিক সম্পাদক অনুপ দাশ।

তাঁরা সংক্ষিপ্ত বক্তব্যে সবার প্রতি অশেষ কৃতজ্ঞতা জানান। অনুষ্ঠানে শুদ্ধ সুর, শুদ্ধ সংগীতে দর্শকদের মুগ্ধ করে রাখেন নতুন প্রজন্মের প্রতিশ্রুতিশীল শিল্পী আলভান চৌধুরী, জারীন মাইশা, রুদ্রনীল দাশ রুপাই এবং উদীপ্ত চৌধুরী।

গীতিকার, সুরকার, চিত্রশিল্পী, মুক্তিযোদ্ধা তাজুল ইমাম তাঁর সুর এবং লেখা জনপ্রিয় সব গান এবং চমৎকার কথায় সবাইকে ফিরিয়ে নিয়ে যান বিশ্ববিদ্যালয়ের ফেলে আসা শ্রেষ্ঠ সময়গুলোতে। এ সময় পিনপতন নীরবতায় দর্শক-শ্রোতা তাঁর পরিবেশনা উপভোগ করেন। সাংস্কৃতিক সম্পাদক অনুপ দাশ, অ্যালামনাই শিবব্রত দে বাবলু, বিপা’র সভাপতি নিলোফার জাহান, অতিথি শিল্পী ক্রিস্টিনা লিপি রোজারিও এবং মৃদুল আহমেদের গান পুরো অনুষ্ঠানকে নিয়ে যায় অন্য এক মাত্রায়। তবলায় সঙ্গত করেন পিনাক পাণি গোস্বামী। শব্দে ছিলেন মোহাম্মদ হারুন। কার্যকরী কমিটির সদস্য ফারহানা আক্তার, অ্যালামনাই পরিবারের সদস্য শিলা মুহিত এবং এলি বড়ুয়ার কবিতা আবৃত্তি সবাইকে মুগ্ধ করে।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাবিনা শারমিন নিহার। প্রবাসের শত ব্যস্ততার মাঝে, বৈরী আবহাওয়া উপেক্ষা করে এলামনাই জাহাঙ্গীর আলম পরিবার এবং মীর কাদের রাসেলের পরিবারের আনা বাংলার ঐতিহ্যবাহী সুস্বাদু পিঠা ফাল্গুন উৎসবের পরিপূর্ণতা দেয়। অনুষ্ঠানের শেষে পরিবেশন করা হয় সুস্বাদু খিচুরী আর মুরগীর মাংস। সব মিলিয়ে এক অসাধারণ সন্ধ্যা কাটালেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত ফাল্গুনী উৎসবের আমন্ত্রিত সব অতিথিরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com