বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন
Uncategorized

সিঙ্গাপুরে সূর্যাস্ত দেখার ৭টি চমৎকার জায়গা

  • আপডেট সময় শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১

নিখুঁত সুন্দর সূর্যাস্ত দেখার জন্য বেশ কিছু জায়গা রয়েছে সিঙ্গাপুরে। দেখুন এমন ৭টি চমৎকার জায়গা –

১. ওয়ান অল্টিচুড

One-Altitude
ভিউইং গ্যালারি, রুফটপ বার, রেস্তোরা, ক্লাব আর ক্যাফের সমন্বয়ে তৈরি এই জায়গাতে বসলে সূর্যাস্ত হয়ে উঠতে পারে বিস্ময়কর সুন্দর। ৬৩ তলা উপরে অবস্থিত এই রুফটপ বার আদতে বিশ্বের সবচেয়ে উঁচু আল ফ্রেস্কো বার। এখানে বসে সূর্যাস্ত দেখতে প্রতিজনের জন্য গুনতে হবে আপনাকে ১৮ সিঙ্গাপুরি ডলার।

২. আয়ন স্কাই

Ion-Sky
এটিকে আপনি বলতে পারেন একটা পর্যবেক্ষণ ডেক যেখানে পৌঁছুলেই আপনার সামনে ভেসে উঠবে সমগ্র সিঙ্গাপুর শহরের ৩৬০ ডিগ্রি একটা চিত্র। বাইরের আলো যেমনই থাকুক এখানে স্থাপন করা সর্বাধুনিক BEHOLDTIM দূরবীনের সাহায্যে আপনি দিনের কিংবা রাতের সিঙ্গাপুর শহরকে সহজেই অবলোকন করতে পারবেন। এই ডেকের চারপাশের কাঁচের দেয়ালে খেয়াল করলেই দেখতে পাবেন ছোট ছোট নোট যাতে লেখা আছে, আপনি এখন শহরের কোন স্থাপনার দিকে তাকিয়ে আছেন। আর সবচেয়ে মজার ব্যাপার হল এখানে যেতে আপনাকে কোন টাকাই খরচ করতে হবে না, সম্পূর্ণ ফ্রি। আয়ন স্কাই-এর ঠিক নিচেই রয়েছে সল্ট গ্রিল ও স্কাই বার যেখানে আপনি চাইলেই আপনার ক্ষুধা তৃষ্ণার সমাধান খুঁজে পাবেন।

৩. নিউ এশিয়া বার

New-Asia-Bar
সুইসোটেল দ্যা স্ট্যামফোর্ডের ৭১ ও ৭২ তম তলার সমন্বয়ে গঠিত নিউ এশিয়া বার। সতেজ কোন পানীয়তে চুমুক দিতে দিতে সিঙ্গাপুরের সূর্যাস্ত দেখার সবচেয়ে উঁচু স্থান এই বারটি। দর্শকদের মধ্যে ধাধাময় একটা আবেশ তৈরি করতে বারটির মেঝে তির্যক ভাবে ২০ ডিগ্রি বাঁকানো। তাই মাথা ঝিমঝিম করতে শুরু করলে ঘাবড়ে যাবেন না যেন!

৪. মেরিনা বেয় স্যান্ডস স্কাইপার্ক

Marina-Bay-Sands-Skypark
বন্ধুদের জুসের গ্লাস হাতে ইনফিনিটি পুলে ভেজার ছবি দেখতে দেখতে বিরক্ত? নিজেও এমন ছবি তুলতে চান? তাহলে বেছে নিতে পারেন মেরিনা বেয় স্যান্ডস স্কাইপার্ক। পুল বা জাকুজিতে আরাম করে ভিজতে ভিজতে সূর্যাস্ত দেখার ইচ্ছা থাকলে এর থেকে ভাল ব্যবস্থা আর পাবেন না সিঙ্গাপুরে। পানিতে না নেমে শুধু দৃশ্য দেখতে চাইলে আপনাকে মেরিনা বেয় স্যান্ডস স্কাইপার্ক-এর ওয়েবসাইট থেকে সিঙ্গাপুরি ২৩ ডলার দিয়ে টিকেট সংগ্রহ করতে হবে।

৫. পিনাকল এট ডাক্সটন

Pinnacle-at-Duxton
পিনাকল এট ডাক্সটন-এ আছে সাধ্যের মধ্যে সিঙ্গাপুরের সূর্যাস্ত দেখার সুযোগ। পিনাকল এট ডাক্সটন দিনে ২০০ জন করে দর্শনার্থী প্রবেশের সুযোগ দিয়ে থাকে। আর সপ্তাহের ছুটির দিনে ছুটির দিনে এখানে প্রচন্ড ভিড় হয়। তাই যাওয়ার ইচ্ছা থাকলে কর্মদিবসে যাওয়াই বুদ্ধিমানের কাজ হবে। এখানে ঢুকতে আপনাকে খরচ করতে হবে মাত্র ৫ সিঙ্গাপুরি ডলার।

৬. এসপ্লেনেইড রুফটপ

Esplanade-Rooftop
বিনা খরচে ঘুরে দেখার জন্য আন্তর্জাতিক দর্শনার্থীদের প্রথম পছন্দ এসপ্লেইনেড রুফটপ। টাকা খরচ করতে হচ্ছে না বলে এর নান্দনিকতা নিয়ে মোটেও দ্বিধা করবেন না। শহরের ঠিক মাঝখানেই এর অবস্থান আর সূর্যাস্ত দেখার জন্য চমৎকার একটা জায়গা। পাশেই বার থাকায় এখানেও বেশ ভিড়ের মুখে পড়তে হতে পারে আপনাকে।

৭. হেলিক্স ব্রিজ

Helix-Bridge
ফটোগ্রাফারদের কাছে এই জায়গাটি খুবই জনপ্রিয়। পেছনে সুবিস্তৃত আকাশ আর সামনে সিঙ্গাপুর নদী আপনাকে ভরিয়ে রাখবে মনমুগ্ধতায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com