শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

জীবনভর বিলাসবহুল জাহাজে কাটানোর সুযোগ

  • আপডেট সময় সোমবার, ৮ জুলাই, ২০২৪

একবার ভাড়া পরিশোধ করলেই যাত্রীদের বাকি জীবন জাহাজে কাটানো ও বিশ্ব ভ্রমণের সুযোগ দিচ্ছে যুক্তরাষ্ট্রের একটি বিলাসবহুল প্রমোদতরী। নিজেদের ‘এন্ডলেস হরাইজন’ প্যাকেজের আওতায় এমন সুযোগ দিচ্ছে দেশটির কোম্পানি ভিলে ভায় রেসিডেন্সেস।

প্রাথমিকভাবে অবসর যাওয়া ব্যক্তিদের জন্য এমন প্যাকেজ চালু করা হয়েছে। জাহাজটিতে থাকতে বাড়িতে বসবাসের চেয়েও খরচ কম হবে বলে দাবি করেছে কোম্পানিটি। প্যাকেজটি কিনতে একক কেবিনের জন্য এককালীন ৩ লাখ ডলার গুনতে হবে যাত্রীদের।

অন্যদিকে, ডাবল কেবিনের ভাড়া পড়বে ৫ লাখ ডলার। আগামী ৩০ মে যাত্রীদের নিয়ে সাতটি মহাদেশের উদ্দেশে যাত্রা করবে কোম্পানিটির জাহাজ ভিলে ভায় ওডিসি। এক বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে, অবসরে যাওয়া যেসব ব্যক্তি জীবনের বাকি অংশ ঘোরাঘুরি করে কাটাতে চান, এটা তাদের জন্য ভালো সুযোগ।

এ যাত্রায় বাড়িতে থাকার মতোই স্বাচ্ছন্দ্য পাওয়া যাবে। সঙ্গে থাকবে পুরো পৃথিবী ভ্রমণের উত্তেজনা। প্রত্যেক যাত্রীর জন্য থাকবে আউডডোর কেবিন। এছাড়া রন্ধন শিল্প থেকে শরীর গঠন, প্রায় ৫০ রকমের শখ মেটানোর সুযোগ রয়েছে এ প্রমোদতরীতে। সব মিলিয়ে জাহাজটিতে পুরোদমে একটি সামাজিক আবহ তৈরি হবে।

কোম্পানিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মিকায়েল পিটারসন বলেন, ‘চলমান মূল্যস্ফীতির মধ্যে অবসরপ্রাপ্ত যেসব ব্যক্তি নির্দিষ্ট বাজেটে জীবনযাত্রার ব্যয় মেটানো নিয়ে দুশ্চিন্তা করছেন, আমরা তাদের জন্যই সমাধান নিয়ে এসেছি। তাই প্যাকেজটি শুধু ভ্রমণের সুযোগই নয়। বরং বাড়ির চেয়ে কম খরচে জীবনযাপনের নতুন উপায়।’

খবর ও ছবি ফক্স বিজনেস

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com