শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

ওমানে ভ্রমণকারী ৯৫৯% বেড়েছে

  • আপডেট সময় শুক্রবার, ১৬ জুন, ২০২৩

অভ্যন্তরীণ এবং বহির্মুখী উভয় দর্শনার্থীর পরিসংখ্যান একটি তীক্ষ্ণ বৃদ্ধির সাক্ষী হওয়ার সঙ্গে ওমানে ভ্রমণকারীদের সংখ্যা দ্রুতগতিতে বেড়েছে।

ন্যাশনাল সেন্টার ফর স্ট্যাটিস্টিকস অ্যান্ড ইনফরমেশন (এনসিএসআই) তথ্য অনুসারে, সালতানাতে দর্শনার্থীদের সংখ্যা বছরে এক বিস্ময়করভাবে ৯৫৯ শতাংশ বেড়েছে। চলতি বছরে আগস্ট পর্যন্ত ১৮ লাখ আগমন নিবন্ধিত হয়েছে।

২০২১ সালের জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত প্রথম আট মাসে, ওমান ১ লাখ ৭০ হাজার দর্শনার্থী রেকর্ড হয়। আর ১২ মাসে মানে পুরো ২০২১ সালে ৬ লাখ ৫২ হাজার মানুষ পরিদর্শন করেছে। যা চলতি বছরের প্রথম আট মাসে (জানুয়ারি-আগস্ট) সংখ্যার তুলনায় ৬৩ শতাংশ কম।

বহির্গামী দর্শনার্থীও ২০২১ সালের প্রথম আট মাসে ৮ লাখ ২৫ হাজার থেকে চলতি বছরের একই সময়ের মধ্যে উল্লেখযোগ্যভাবে ৩০ লাখ ৫০ হাজার বেড়েছে – যা ৩২৪ শতাংশ বেশি।

সাম্প্রতিক এনসিএসআই পরিসংখ্যান অনুসারে, আগস্ট পর্যন্ত জিসিসি নাগরিকরা সালতানাত পরিদর্শনকারী শীর্ষ জাতীয়তাদের মধ্যে ছিল। এরপরেই ভারতীয়, ইয়েমেনি, পাকিস্তানি এবং ব্রিটিশ নাগরিকদের অবস্থান।

আগস্ট পর্যন্ত জিসিসি থেকে ১০ লাখ লোক ওমান সফর করে। সেখানে ২ লাখ ভারতীয়, ৭৪ হাজার ইয়েমেনি, ৪৭ হাজার পাকিস্তানি এবং ৩৩ হাজার ব্রিটিশ দর্শনার্থী ছিল।

আগস্ট ২০২১ এবং আগস্ট ২০২২ এর পরিসংখ্যানের তুলনা দর্শনার্থীদের একটি উল্লেখযোগ্য বৃদ্ধি দেখায়–১৪ গুণ বা ১,২৮৮ শতাংশ। ২০২২ সালের ৩ লাখ ৫১ হাজার ৫৫৫ জনের তুলনায় ২০২১ সালের আগস্টে মোট ২৫,৩২১ জন দর্শক ওমানে এসেছিলেন।

২০২২ সালের আগস্টে যে জাতীয়তাগুলি পরিদর্শন করেছিল তাদের মধ্যে, জিসিস অতিথিরা ২ লাখ ৪৫ হাজার ৬৮ জন নিয়ে তালিকার শীর্ষে, এর পরে এশিয়ান ৫৬,৬৯৫, ইউরোপীয়রা ১২,০৯৭, আফ্রিকান ৪,১৮০, আমেরিকান ৩,৫৩৬ এবং ওশেনিয়ানরা ৫৬২ জন ।

তিন- থেকে পাঁচ-তারা হোটেলের মোট আয় ১০৭ শতাংশ বেড়েছে, যা ২০২১ সালের একই সময়ের মধ্যে ৫২ মিলিয়ন রিয়াল থেকে বেড়ে ২০২২ সালের আগস্ট পর্যন্ত ১০৮ মিলিয়ন রিয়াল হয়েছে।

২০২১সালের একই সময়ের মধ্যে ৭ লাখ ৩২ হাজারের তুলনায় ২০২২ সালের আগস্ট পর্যন্ত হোটেল অতিথির সংখ্যা ৩৬.৩ শতাংশ বেড়ে ১ মিলিয়ন হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com