শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

ঈদের ছুটিতে ফাঁকা রাজধানী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৯ জুন, ২০২৩
পবিত্র ঈদুল আজহা আজ। এ উপলক্ষে রাজধানী এখন অনেকটা ফাঁকা, সড়কে নেই যানজট। নিত্যদিনের কোলাহলের দেখা মিলছে না। রাজধানীর এমন চিত্র, বছরে দুই বার-দুই ঈদে দেখা যায়।

রাস্তাগুলো ফাঁকা দেখে বোঝা যায়, আজ ঈদ। নেই যানজট, নেই কর্মব্যস্ততা মানুষের উৎকণ্ঠা। তবে শেষ মুহূর্তে যারা বাড়ি ফিরছেন, খানিকটা দৌড়ঝাঁপ ছিল অনেকের।আজ বৃহস্পতিবার (২৯ জুন) সকাল থেকে রাজধানীর মোহাম্মদপুর, আসাদগেট, শ্যামলী, কল্যাণপুর, ধানমণ্ডি, সায়েন্স ল্যাব, কলাবাগান, ফার্মগেট, বিজয় সরণি, মহাখালী, এয়ারপোর্ট, গুলশান, বনানী, কাকলী, বাড্ডা, নতুনবাজার, শাহবাগ, প্রেসক্লাব, মিরপুর, মৌচাক, মালিবাগ, বাংলামোটরসহ বেশ কিছু এলাকা ঘুরে দেখা যায়, রাস্তায় নেই কোনো যানজট।

নির্বিঘ্নে চলছে নিজস্ব কিছু পরিবহণ ও রিকশা। তীব্র বৃষ্টির কারণে সড়কে মানুষও অনেক কম। তবে, ফাঁকা রাস্তায়, হালকা যানবাহন চালিয়ে, স্বাচ্ছন্দ্যে আয় উপার্জন করতে পেরে খুশি নিম্ন আয়ের মানুষরা।ঈদের কয়েকদিন আগেই পরিবারের সদস্যদের গ্রামের বাড়িতে পাঠিয়ে দিয়েছেন অনেকে।

ফলে ঢাকা এখন প্রায়ই ফাঁকা, কোথাও নেই যানজট। ফাঁকা রাজধানীতে চলছে ব্যক্তিগত গাড়ি ও রিকশা। তীব্র বৃষ্টির কারণে রাজধানী জনশূন্য।রিকশাচালক নজরুল ইসলাম জানায়, ঈদে একটু বাড়তি আয়ের জন্য বাড়িতে না গিয়ে রিকশা চালাচ্ছি কিন্তু বৃষ্টির কারণে যাত্রী পাচ্ছিনা। গার্মেন্টসে চাকরি করতাম কিন্তু চাকরি না থাকার কারণে গত কয়েক মাস যাবত ঢাকায় রিকশা চালাচ্ছি।

রিকশাচালক ফরহাদ জানায়, আমার বাড়ি শেরপুরে পরিবারের সঙ্গে ঈদ না করে ঢাকায় রিকশা চালাচ্ছি একটু বাড়তি আয়ের জন্য। কিন্তু বৃষ্টির কারণে ইনকামের রাস্তা একেবারে বন্ধ এখন বাড়ি যাব কি করে সে চিন্তাই করছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com